Thank you for trying Sticky AMP!!

শ্রীলঙ্কায় বোমা হামলার প্রতিবাদে বাঙালিদের বিক্ষোভ সমাবেশ

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উদ্‌যাপনের সময় আটটি স্থাপনায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় তিন শতাধিক মানুষ নিহত ও চার শতাধিক মানুষ আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে নিউইয়র্কের বাঙালিরা।
২৫ এপ্রিল রাত আটটায় জ্যাকসন হাইটসের একটি মিলনায়তনে ‘বাংলাদেশি-আমেরিকান মানবাধিকার ফোরাম, নিউইয়র্ক’ ব্যানারে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মুজাহিদ আনসারীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, প্রাবন্ধিক বেলাল বেগ, সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য মাহতাব সোহেল, মুক্তিযোদ্ধা সেক্টর ফোরাম ইউএসএ-এর লাভলু আনসার, প্রোগ্রেসিভ ফোরামের খোরশেদুল ইসলাম, যুক্তরাষ্ট্র মহিলা পরিষদের সুলেখা পাল, একাত্তরের ঘাতক দালাল নির্মূল পরিষদের ফাহিম রেজা নুর ও সিকৃতি বড়ুয়া, উদীচীর জীবন বিশ্বাস, গণ জাগরণ মঞ্চের সৈয়দ জাকির আহমেদ রনি ও গোপাল স্যানাল, একুশে চেতনা মঞ্চের ওবায়েদুল্লাহ মামুন, জাসদ যুক্তরাষ্ট্র শাখার নুরে আলম জিকু, সেক্যুলার মুভমেন্ট ফর বাংলাদেশের শুভ রায়, সাংবাদিক তোফাজ্জল হোসেন লিটন ও আবদুল হামিদ প্রমুখ।
বক্তারা বলেন, নিউজিল্যান্ড থেকে শুরু করে শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে সন্ত্রাসীরা ধর্মের নামে মানুষ হত্যা করছে। এরা মানবতার শত্রু, ধর্মান্ধ ও চরমপন্থী। এসব সন্ত্রাসীদের বিশ্বব্যাপী প্রতিহত করতে হবে।
বক্তারা আরও বলেন, ছোট্ট জায়ানের অকাল মৃত্যুসহ অন্যান্য শিশুদের মৃত্যু আমাদের কাঁদাচ্ছে। এটা বিশ্ব মানবতার জন্য একটি বড় ধরনের হুমকি।
শেষে হামলায় নিহতদের আত্মার শান্তি কামনায় মোমবাতি প্রজ্বালন করে এক মিনিট নীরবতা পালন করা হয়।