Thank you for trying Sticky AMP!!

সোমবার শিকাগো বিশ্ববিদ্যালয়ে বক্তব্য ওবামার

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা আবার জনসমক্ষে আসছেন। গত জানুয়ারিতে হোয়াইট হাউস ছাড়ার পর আগামী সোমবার প্রথমবারের মতো তিনি প্রকাশ্যে বক্তব্য দেবেন। শিকাগো বিশ্ববিদ্যালয়ে এক সভায় তরুণ নেতা ও শিক্ষার্থীদের সামনে কমিউনিটি সংগঠন ও নাগরিক সম্পৃক্ততার বিষয়ে বক্তব্য দেবেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার আগে বারাক ওবামা ইলিনয় অঙ্গরাজ্যের সিনেটর হিসেবে কংগ্রেসে প্রতিনিধিত্ব করেছেন। শিকাগো ইউনিভার্সিটিতে আইনের অধ্যাপনাও করেছেন একসময়।

হোয়াইট হাউস থেকে বিদায় নেওয়ার পর অনেকটাই নিভৃত জীবন যাপন করছেন ওবামা। আগেই তিনি জানিয়ে ছিলেন, এ সময় তিনি বই লিখবেন। যুক্তরাষ্ট্র, তথা সারা বিশ্বের পরবর্তী প্রজন্মের নেতৃত্বকে শক্তিশালী করতে কাজ করবেন।

শিকাগো ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এ সভা উন্মুক্ত থাকলেও আসনসংখ্যা সীমিত। সাবেক প্রেসিডেন্ট কী বক্তব্য দেবেন, এ নিয়ে উৎসুক অনেকে। হোয়াইট হাউস থেকে চলে যাওয়ার পরও আমেরিকার ইতিহাসে প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হিসেবে তিনি ইতিহাস সৃষ্টিকারী। যুক্তরাষ্ট্রের সাধারণ মানুষের কাছে বারাক ওবামা এখনো বেশ জনপ্রিয়। মার্কিন প্রেসিডেন্টদের মধ্যে তাঁকে অন্যতম সুবক্তা হিসেবে দেখা হয়।