Thank you for trying Sticky AMP!!

বিল গেটস প্রেম করছেন, কে সেই প্রেমিকা

গত মাসে মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা দেখার সময় বিল গেটস ও পলা হার্ডকে পাশাপাশি বসে থাকতে দেখা গেছে।

মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম ধনী বিল গেটসের জীবনে আবার বসন্ত এসে গেছে। মেলিন্ডার সঙ্গে বিবাহবিচ্ছেদের প্রায় দুই বছর পর বিল গেটসের নতুন কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর খবর প্রকাশ হয়েছে। তাহলে কি নতুন করে প্রেমে পড়েছেন বিল গেটস!

মার্কিন সাময়িকী পিপলের এক প্রতিবেদনে বলা হয়েছে, ৬৭ বছর বয়সী বিল গেটস এক বছরেরও বেশি সময় ধরে পলা হার্ড নামের এক নারীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন। ৬০ বছর বয়সী পলা সফটওয়্যার প্রতিষ্ঠান ওরাকলের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক হার্ডের স্ত্রী ছিলেন। মার্ক হার্ড ২০১৯ সালে মারা যান।

ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ‘বিল গেটস পলা হার্ডের সঙ্গে ডেটিং করছেন—এটা এখন সবাই জানে। তবে পলা এখনো বিল গেটসের সন্তানদের সঙ্গে দেখা করেননি।’

গত মাসে মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা দেখার সময় বিল গেটস ও পলা হার্ডকে পাশাপাশি বসে থাকতে দেখা গেছে। সে সময় একসঙ্গে দুজনের ছবিও তোলা হয়েছে।

Also Read: সাত বছর প্রেমের পর গাঁটছড়া বেঁধেছিলেন বিল-মেলিন্ডা  

নাম প্রকাশ না করার শর্তে বিল গেটস ও পলা হার্ডের একজন বন্ধু অস্ট্রেলিয়ার নিউজ ডটকমকে বলেছেন, ‘তাঁরা প্রেমের সম্পর্কের মধ্যে আছেন। এক বছরেরও বেশি সময় ধরে এক সঙ্গেই আছেন। পলা হার্ডকে সব সময় “রহস্যময় নারী” হিসেবে বিবেচনা করা হলেও তাঁদের সম্পর্কের মধ্যে কোনো রহস্য নেই।’

Also Read: বিলের সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন মেলিন্ডা

পলা হার্ডের স্বামী মার্ক হার্ড ২০১৯ সালের অক্টোবরে ৬২ বছর বয়সে ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। তাঁদের ক্যাথরিন ও কেলি নামের দুই মেয়ে আছে। পলা ইভেন্ট পরিকল্পনাকারী ও সমাজসেবামূলক কাজ করেন। একসময় তিনি টেক এক্সিকিউটিভ হিসেবেও কাজ করেছিলেন।

পেজসিক্সের প্রতিবেদনে বলা হয়েছে, টেনিসের প্রতি মুগ্ধতা থেকেই বিল গেটসের সঙ্গে পলা হার্ডের সম্পর্ক তৈরি হয়। তাঁদের মধ্যে এই সম্পর্ক পলার স্বামী মার্কের মৃত্যুর আগে থেকেই ছিল।

গত মাসে মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনে খেলা দেখার সময় বিল গেটস ও পলা হার্ডকে পাশাপাশি বসে থাকতে দেখা গেছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, বিয়ের আগে মেলিন্ডা গেটসের সঙ্গেও প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন বিল গেটস। ১৯৮৭ সালে চার চোখ প্রথম এক হয়েছিল। এরপর টানা সাত বছর চুটিয়ে প্রেম করে ১৯৯৪ সালে তাঁরা বিয়ে করেছিলেন। ২০২১ সালের মে মাসে দীর্ঘ ২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানার ঘোষণা দেন বিল ও মেলিন্ডা গেটস। একই বছরের আগস্টে তাঁরা আনুষ্ঠানিকভাবে আলাদা হয়ে যান। তাঁদের তিন সন্তান রয়েছে।  

বিল ও মেলিন্ডা মিলে দাতব্য প্রতিষ্ঠান ‘বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন’ গড়ে তোলেন। এ ফাউন্ডেশন বিশ্বের বিভিন্ন স্থানে কাজ করছে। বিশ্বজুড়ে সংক্রামক রোগব্যাধির বিরুদ্ধে লড়াই ও শিশুদের টিকাদানে উৎসাহিত করতে কোটি কোটি ডলার ব্যয় করছে এ ফাউন্ডেশন।

Also Read: বিল গেটস ও মেলিন্ডার বিচ্ছেদের ঘোষণা

বিচ্ছেদের ঘোষণা দিয়ে টু্ইটার বার্তায় বিল ও মেলিন্ডা বলেছিলেন, ‘গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষকে স্বাস্থ্যকর ও সক্ষম করে গড়ে তুলতে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ওই ফাউন্ডেশনের যাত্রা শুরু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব। কিন্তু আমরা আর এটা বিশ্বাস করতে পারছি না যে আমাদের জীবনের পরের ধাপে দম্পতি হিসেবে আমরা একসঙ্গে থাকতে পারব।’

এখন বিল গেটসের সঙ্গে পলা পলা হার্ডের এই সম্পর্ক তুমুল প্রেমে গড়িয়ে বিয়ে পর্যন্ত পৌঁছাবে কি না, তা জানার জন্য আগ্রহী হয়ে আছে অনুসারীরা।

Also Read: বিয়ে করলে আবার মেলিন্ডাকেই বেছে নেবেন বিল গেটস