অন্যান্য যোগ্যতা
আগ্রহী প্রার্থীদের উচ্চতা সর্বনিম্ন ১৬১ সেন্টিমিটার এবং ওজন উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। ইংরেজিতে পারদর্শী এবং অবিবাহিত হতে হবে। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে, চশমা গ্রহণযোগ্য নয়। ২০২২ সালের ১৯ সেপ্টেম্বর প্রার্থীদের বয়স ১৯ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। এসএসসি পাসের সনদের ভিত্তিতে বয়স নির্ধারণ করা হবে। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়। সাঁতার জানা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীকে প্রশিক্ষণকালে অবশ্যই সাঁতার শিখতে হবে। প্রার্থীদের সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র
মনস্তাত্ত্বিক ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার আগে প্রয়োজনীয় কিছু কাগজপত্র জমা দিতে হবে। এর মধ্যে রয়েছে অনলাইনে পূরণ করা আবেদনপত্রের রঙিন প্রিন্ট কপি, প্রবেশপত্রের ফটোকপি, সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি, শিক্ষাগত যোগ্যতার সব সনদ ও ট্রান্সক্রিপ্টের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, ইউনিয়ন পরিষদ, পৌরসভার মেয়র, সিটি করপোরেশন বা ওয়ার্ড কমিশনারের দেওয়া নাগরিকত্ব সনদ ও অভিজ্ঞতা থাকলে তার সনদ।

বেতন ও সুযোগ-সুবিধা
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফ্লাইট স্টুয়ার্ডেস পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৫,৯০০ থেকে ৩৮,৪০০ টাকা। সঙ্গে উৎসবভাতা ও অন্যান্য আনুষঙ্গিক ভাতা। দেশে ও বিদেশে প্রশিক্ষণের সুযোগ রয়েছে। বিদেশে উন্নতমানের আবাসন ও যাতায়াত সুবিধাও পাওয়া যাবে। এ ছাড়া উন্নত চিকিৎসা সুবিধা ও পোশাক ভাতা রয়েছে।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদনপত্রে প্রার্থীকে স্বাক্ষর ও রঙিন ছবি স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করতে হবে। অনলাইনে পূরণ করা তথ্য পরবর্তী সময়ে সব কাজে ব্যবহৃত হবে, তাই অনলাইনে আবেদনপত্র সাবমিট করার আগে সব তথ্য শতভাগ নিশ্চিত হতে হবে। অনলাইনে পূরণ করা আবেদনপত্রের একটি রঙিন প্রিন্ট কপি পরীক্ষা-সংক্রান্ত যেকোনো প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করতে হবে।

অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা অনুযায়ী ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা হলে কম্পিউটারে ছবিসহ আবেদন কপি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা প্রার্থীরা একটি ইউজার আইডি এবং স্বাক্ষরযুক্ত একটি আবেদনের কপি পাবেন। এই ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রিপেইড নম্বরের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ ১ হাজার ১২০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র গ্রহণ করা হবে না।