default-image

উইন্ডোজ ফোন অপারেটিং সিস্টেম-নির্ভর স্মার্টফোন তৈরিতে আগ্রহ দেখাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। বর্তমানে উইন্ডোজ ফোন ৮.১ ওএস নিয়ে পরীক্ষা করছে প্রতিষ্ঠানটি।
স্যামসাং ঘনিষ্ঠ একটি সূত্র কোরিয়া টাইমসকে জানিয়েছে, সাশ্রয়ী দামে উইন্ডোজ ফোন ৮.১ অপারেটিং সিস্টেমচালিত স্মার্টফোন বাজারে ছাড়া যায় কি না, তা নিয়ে পরীক্ষা চালাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি। উইন্ডোজ মোবাইলের প্রচারণায় আগ্রহও রয়েছে স্যামসাংয়ের।
অবশ্য, মাইক্রোসফট ও স্যামসাং পরস্পরের বিরুদ্ধে মামলায় জড়িয়ে পড়েছে। মামলার এই বিষয়টিই এখন স্যামসাংয়ের উইন্ডোজ ফোন বাজারে আনতে বড় বাধা হিসেবে কাজ করছে। গত বছরে স্যামসাং ও মাইক্রোসফট পেটেন্ট-সংক্রান্ত মামলায় জড়িয়ে পড়ে। মাইক্রোসফট নকিয়াকে কিনে নেওয়ার ঘোষণা দেওয়ার পর স্যামসাং ও মাইক্রোসফটের সম্পর্কের অবনতি হয়। মাইক্রোসফট স্যামসাংয়ের বিরুদ্ধে রয়্যালটি ও পেমেন্ট বাবদ অর্থ চেয়ে মামলা করে। এই মামলা থেকে মুক্তি পেলেই তবে স্যামসাং আবার উইন্ডোজ ফোন তৈরি করতে শুরু করবে।
এ বছরের তৃতীয় প্রান্তিক নাগাদ স্যামসাং উইন্ডোজ ফোন তৈরি শুরু করতে পারে বলে প্রতিষ্ঠানটির একটি ঘনিষ্ঠ সূত্র কোরিয়া টাইমসকে জানিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন