গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে খেলেছেন রেহান। লেস্টারশায়ার অলরাউন্ডার এখন লায়নসের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে আছেন, যেখানে প্রস্তুতি নিচ্ছেন বেন স্টোকসরা। আবুধাবিতে লায়নসের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচ খেলছে ইংল্যান্ড টেস্ট দল। পাকিস্তান সফরে রেহানের আগে স্বীকৃত স্পিনার হিসেবে ইংল্যান্ড দলে ছিলেন জ্যাক লিচ। দলে নেওয়া হয়েছে অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোনকেও।

রেহানকে দলে নেওয়ার ব্যাপারে টেস্ট কোচ ব্রেন্ডন ম্যাককালাম বলেছেন, ‘আমরা জানি, সে এখনো পুরোপুরি পরিণত নয়, তবে সম্ভাবনা আছে। বেন (স্টোকস), আমি ও বাকি কোচরা তার খেলার ধরন পছন্দ করি। পাকিস্তানে দলের অংশ হওয়ার অভিজ্ঞতা তার অনেক কাজে দেবে, আমাদের দলেরও সুবিধা হবে।’

এখন পর্যন্ত ইংল্যান্ডের ছেলেদের হয়ে টেস্ট খেলা সর্বকনিষ্ঠ ক্রিকেটার ইয়র্কশায়ারের ব্রায়ান ক্লোজ। ১৯৪৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেকের সময় তাঁর বয়স ছিল ১৮ বছর ১৪৮ দিন। ক্যারিয়ারে ২২টি টেস্ট খেলেছিলেন এ অলরাউন্ডার।

বয়স ২০ পূর্ণ করার আগেই সর্বশেষ ইংল্যান্ডের হয়ে টেস্ট খেলেছেন স্যাম কারেন। ২০১৮ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয়েছিল এ অলরাউন্ডারের। কারেনের আগে ১৯ বছর বয়সে টেস্ট খেলেছিলেন হাসিব হামিদ, ২০১৬ সালে ভারতের বিপক্ষে।

১৭ বছর পর পাকিস্তান সফরে এবার যাচ্ছে ইংল্যান্ড। আবুধাবির প্রস্তুতি ক্যাম্প শেষে আগামী শনিবার পাকিস্তানের উদ্দেশে রওনা হবে তারা। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট শুরু হবে আগামী ১ ডিসেম্বর। সিরিজের পরের দুটি টেস্ট মুলতান ও করাচিতে।