অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, ব্রিসবেনে সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল। পরে বৃষ্টির বেগ আরও বাড়ে। অ্যালান বোর্ডার মাঠে উইকেটের কাভারই সরানো যায়নি। সোমবার হোবার্টে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে সে ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।

প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের রানার্সআপ দলের সঙ্গে নিজেদের প্রথম ম্যাচ খেলবেন সাকিব-লিটনরা। ‘বি’ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হওয়া দলও যোগ দেবে সুপার টুয়েলভে বাংলাদেশের গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের বাকি তিন প্রতিপক্ষ ভারত, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে ব্যাটিংটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬০ রান তুলেছিল আফগানিস্তান। অধিনায়ক সাকিব ২ উইকেট নিলেও ৪ ওভারে দেন ৪৬ রান। মোস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩১ রান দিয়ে উইকেট পাননি। পরে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ৯৮ রানে থেমেছে বাংলাদেশ।

ওপেন করা মেহেদী হাসান মিরাজের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ১৬ রানের ইনিংস। ১৩ রান করেন নুরুল হাসান এবং ১২ রান এসেছে নাজমুল হোসেনের ব্যাট থেকে। সৌম্য সরকার, সাকিব ও আফিফ হোসেন দুই অঙ্কেও পৌঁছাতে পারেননি।