default-image

এবার অবশ্য ফার্গুসনও রোনালদোকে বোঝাতে পারছেন না। ক্যারিংটনের আলোচনা–পর্ব শেষে ৩৭ বছর বয়সী রোনালদো সরাসরিই জানিয়ে দিয়েছেন, তিনি আর ইউনাইটেডে থাকতে চান না। এরপরও অবশ্য ইউনাইটেড বলেই যাচ্ছে, রোনালদো বিক্রির জন্য নয়!

এবারের চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নিতে না পারা ইউনাইটেড দ্রুতই ইউরোপের ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে ফিরতে মরিয়া। আর এ ক্ষেত্রে দলে রোনালদোর মতো একজনকে খুব প্রয়োজন। ১৪০ গোল নিয়ে এই মুহূর্তে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা তো তিনিই। পর্তুগিজ তারকাকে দলে ধরে রাখতে চান টেন হাগও।

default-image

কিন্তু ক্যারিয়ারের শেষ দিকে এসে রোনালদো এক মৌসুমের জন্যও চ্যাম্পিয়নস লিগের বাইরে থাকতে চান না। এ কারণেই ইউনাইটেড ছাড়তে চান পর্তুগালের উইঙ্গার। কিন্তু ইউনাইটেড ছেড়ে তিনি কোথায় যাবেন—এটাও ফুটবল বিশ্বে বড় একটি প্রশ্ন।

স্পেনের ক্রীড়া দৈনিক এএসের সাংবাদিক মানু সাইনজ বলছেন, চেলসি বা বায়ার্ন মিউনিখে রোনালদোর যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। বয়সের ভারে রোনালদোর গতি এখন অনেকটাই কমে এসেছে। তাই ধীরগতির ইতালিয়ান সিরি ‘আ’ তাঁর সঙ্গে বেশি মানানসই হবে বলে মনে করেন সাইনজ।

ইতালির ক্রীড়া সাংবাদিক মির্কো ক্লামেও তেমনটাই মনে করনে। তিনি সম্প্রতি বলেছেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদোর নাপোলিতে যাওয়ার একটা সম্ভাবনা আছে। দলটির প্রধান কোচ লুসিয়ানো স্পালেত্তি তাঁকে নেওয়ার ব্যাপারে অনুমোদন দিতে পারেন।’

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন