default-image

রোববার মানে আজ। বাংলাদেশ সময় আজ রাত ৯টায় রায়ো ভায়োকানোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে ইউনাইটেড। গতকাল আতলেতিকোর বিপক্ষে প্রীতি ম্যাচে ১–০ গোলে হেরেছে ইউনাইটেড। সেই ম্যাচের পর ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ বলেছেন, রায়ো ভায়োকানোর বিপক্ষে স্কোয়াডে থাকবেন রোনালদো। এমনকি তাঁর শুরুর একাদশে খেলার সম্ভাবনা আছে।

এদিকে গতকালই এ প্রথমবারের মতো অনুশীলনে নেমেছেন রোনালদো। অনুশীলনে নিজের হাস্যোজ্জ্বল কিছু ছবি ইনস্টাগ্রামে দিয়ে লিখেছেন, ‘কাজ এগিয়ে চলছে।’
গ্রীষ্মকালীন দলবদল শুরু হওয়ার আগেই রোনালদো জানিয়েছিলেন, তিনি আর ইউনাইটেডে থাকতে চান না। কিন্তু ইউনাইটেড তাঁকে ছাড়বে না বলে দেয়। দলটির নতুন কোচ টেন হাগ বলেছিলেন, রোনালদো তাঁর ভবিষ্যৎ পরিকল্পনায় খুব ভালোভাবেই আছেন।

default-image

এত কিছু বলার পরও রোনালদো তাঁর মন বদলাননি। ইউনাইটেডের সঙ্গে প্রাক্‌–মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে তিনি ব্যাংকক আর মেলবোর্নে যাননি। ইউনাইটেড থেকে তখন জানানো হয়েছিল, পারিবারিক কারণে রোনালদো সফরে যেতে পারেননি।

কিন্তু দিন যত গড়িয়েছে, রোনালদোকে নিয়ে ইউনাইটেডের জটিলতাও তত বেড়েছে। প্রাক্‌–মৌসুম প্রস্তুতির সফর শেষ করে ইউনাইটেড ম্যানচেস্টারে ফিরলেও দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি রোনালদো। একপর্যায়ে তিনি ইউনাইটেডের অনুশীলন মাঠ ক্যারিংটনে হাজির হন এজেন্ট জর্জ মেন্দেসকে নিয়ে।

রোনালদোর সঙ্গে প্রথম দিনের আলোচনা শেষে ইউনাইটেড জানিয়ে দিয়েছিল—তাঁকে তারা ছাড়বে না। রোনালদো বলেছিলেন এর ঠিক উল্টো—তিনি কিছুতেই ইউনাইটেডে থাকবেন না। রোনালদোকে বোঝাতে ইউনাইটেডের প্রধান নির্বাহী রিচার্ড আরনল্ড নিয়ে এসেছিলেন দলটির কিংবদন্তি কোচ অ্যালেক্স ফার্গুসনকে। হয়তো তিনিই গলাতে পেরেছেন বরফ!

ফুটবল থেকে আরও পড়ুন
মন্তব্য করুন