গতকাল এক নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে থানায় সাক্ষ্য দিতে গিয়ে গ্রেপ্তার হন আলভেজ। সেই নারীর অভিযোগ ছিল, ৩০ ডিসেম্বর বার্সেলোনার একটি নৈশ ক্লাবে আলভেজ তাঁকে যৌন হয়রানি করেছেন। ওই নারীর দাবি, তাঁর অনুমতি ছাড়াই আলভেজ তাঁকে স্পর্শ করেছেন। যদিও শুরু থেকে অভিযোগটি অস্বীকার করে আসছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

তবে তিনি যে নৈশ ক্লাবে ছিলেন, সে কথা গত সপ্তাহে আতেনা ৩-কে দেওয়া এক সাক্ষাৎকারে স্বীকার করেছেন। আলভেজ বলেছিলেন, ‘আমি সেদিন নাচছিলাম এবং কারও ক্ষতি না করে ভালো সময় কাটাচ্ছিলাম। আমি জানি না এই নারী কে। একজন নারীর সঙ্গে আমি কীভাবে এমনটা করতে পারি? নাহ।’

৩৯ বছর বয়সী আলভেজ ক্যারিয়ারে দুই মেয়াদে বার্সেলোনায় খেলেছেন। প্রথম মেয়াদে তিনি খেলেন ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত। এরপর ২০২১-২২ মৌসুমেও বার্সায় খেলেন এই রাইটব্যাক। আর ব্রাজিল জাতীয় দলে তাঁর অভিষেক হয় ২০০৬ সালে। কাতার বিশ্বকাপেও ব্রাজিলের হয়ে খেলেছেন আলভেজ।

সে বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন আলভেজ। ওই ম্যাচে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী অধিনায়ক বনে যান ৩৯ বছর বয়সী এই ফুটবলার। আন্তর্জাতিক ও ক্লাব ক্যারিয়ার মিলিয়ে সর্বোচ্চ ৪৩টি শিরোপা জয়ের রেকর্ডও আলভেজের দখলে।