বিশ্বকাপ ফুটবল ২০২২

বিশ্বকাপ ফুটবল ২০২২ কাতার

বিশ্বকাপ বাছাইয়ের দুই ম্যাচ

৩০ জনের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা

দুদিন আগে বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা করেছে ব্রাজিল, আজ বাছাইপর্বের দুই ম্যাচের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনাও।

আর্জেন্টিনা জাতীয় দলের জার্সিতে মেসি ও মার্তিনেজ।

অফসাইড নিয়ে ভাবনা, কাতারে আর না

২০২২ কাতার বিশ্বকাপের সময় অফসাইড হয়েছে কি হয়নি, সেটা লাইনসম্যানকে জানিয়ে দেওয়ার প্রযুক্তি আনার পরিকল্পনা করছে ফিফা।

অফসাইড নিয়ে বিতর্ক নতুন কিছু নয়।

রোনালদোর রাগ শিশুটির জীবন বাঁচাচ্ছে

মাঠে তো অনাকাঙ্ক্ষিত কত কিছুই হয়। সেসব সইতে না পেরে অনেকের মেজাজ সপ্তমে চড়ে। নিয়ন্ত্রণ হারিয়ে জার্সি কিংবা আর্মব্যান্ড ছুড়ে ফেলেন অনেকেই। কিন্তু সবাই তো আর ক্রিস্টিয়ানো রোনালদো নন।

রাগ ভুলে গতকাল লুক্সেমবার্গের বিপক্ষে পর্তুগালের ৩-১ গোলের জয়ে গোল করেছেন রোনালদো।

বিতর্কিতভাবে রোনালদোর গোল বাতিলের পর ক্ষমা চাইলেন রেফারি

সিদ্ধান্ত না মেনে উচ্চবাচ্য করায় রোনালদোকে হলুদ কার্ড দেখানো হয়। মেজাজ হারিয়ে অধিনায়কের আর্মব্যান্ড ছুড়ে ফেলে তখনই মাঠ ছেড়ে চলে যান রোনালদো।

রোনালদোর এই গোল বাতিল হয়েছে কাল।

দলে ১৮০০ কোটির হরলান্ড, তাও স্বপ্নভঙ্গের শঙ্কা

আর্লিং হরলান্ডের জীবনে হাজারো সমস্যা থাকতে পারে, কিন্তু সেসব সমস্যার মধ্যে গোল করতে না পারা নেই। অন্তত তাঁর ক্লাব ক্যারিয়ারে গোল করা দেখলে সেটাই মনে হয়। কিন্তু জাতীয় দলের হয়ে?

কাল হতাশাই সঙ্গী ছিল হরলান্ডের।

বিশ্বকাপ বাছাইপর্ব

গোল বাতিল হওয়ায় অধিনায়কের আর্মব্যান্ডই ছুঁড়ে ফেললেন রোনালদো

পর্তুগালের হয়ে রোনালদোও গোল পাননি, গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ও পাওয়া হয়নি দলটার। উলটো শেষ মূহুর্তে জুভেন্টাস তারকার একটি গোল বাতিল হয়েছে। সেটা নিয়েই চটেছেন রোনালদো।

রাতটা হতাশার কেটেছে রোনালদোর।

টোকিও অলিম্পিক ও কাতার বিশ্বকাপে নিষিদ্ধ রাশিয়া

আন্তর্জাতিক ডোপিং–বিরোধী সংস্থা (ওয়াডা) এর আগে চার বছর নিষিদ্ধ করেছিল রাশিয়াকে। কিন্তু আজ খেলাধুলা নিয়ে মামলা–মোকদ্দমা সমাধানের সর্বোচ্চ আদালত আন্তর্জাতিক ক্রীড়া আদালত (সিএএস) সেই শাস্তি কমিয়ে দুই ...

টোকিও অলিম্পিক ও কাতার বিশ্বকাপে নিষিদ্ধ রাশিয়া

মেসি খেলবেন? কেমন হবে কাল আর্জেন্টিনার একাদশ?

বাংলাদেশ সময় আগামীকাল ভোর ছয়টায় নিজেদের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বে আগের দুই ম্যাচে আর্জেন্টিনার পয়েন্ট ৬, প্যারাগুয়ের ৪।

মেসি খেলবেন? কেমন হবে কাল আর্জেন্টিনার একাদশ?

যাঁর সঙ্গে মেসির ঝগড়া, তাঁর ছেলের নাম লিওনেল

বাংলাদেশ সময় পরশু রাতে হয়ে যাওয়া ম্যাচটার পর বেশ কথা-কাটাকাটিই হয়েছে। এই দেখা গেল আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি রেগেমেগে কাকে যেন কী বলছেন, পরক্ষণে দেখা গেল বলিভিয়ার অধিনায়ক মার্সেলো মার্তিনস তেড়ে ...

বলিভিয়ার বিপক্ষে ম্যাচে দারুণ খেলেছেন মেসি।

৪ বছর পর মেসি ছাড়া অন্য কেউ

সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে তিন হাজার মিটারেরও বেশি উচ্চতায় বলিভিয়ার রাজধানী লাপাজের এই স্টেডিয়াম আর্জেন্টিনার জন্য সব সময়ই বড় পরীক্ষা। মেসির জন্যও। তাতে জয়ের পাশাপাশি আর্জেন্টিনার হয়েছে আরেকটি প্রাপ্তি।  

গোল না পেলেও বলিভিয়ার বিপক্ষে ম্যাচে দারুণ খেলেছেন মেসি।
আরও