স্থানীয় সময় গতকাল রোববার সকালে ক্যালিফোর্নিয়ার টরেন্স এলাকায় এ ঘটনা ঘটে। পরে লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফ রবার্ট লুনা জানান, ওই ব্যক্তির নাম হু কান ত্রান। বয়স ৭২ বছর। সাদা রঙের কার্গো গাড়িটির ভেতর তাঁকে মৃত অবস্থায় পাওয়া গেছে। সন্দেহ করা হচ্ছে, গত শনিবার রাতের হামলার ঘটনায় তিনি জড়িত ছিলেন। এ বিষয়ে তদন্ত চলছে।

এর আগে স্থানীয় সময় শনিবার রাতে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে মনটেরে পার্ক নামের একটি শহরে বন্দুক হামলায় ১০ জন নিহত হন। আহত হন আরও অন্তত ১০ জন। মনটেরে পার্কের অবস্থান লস অ্যাঞ্জেলেসের কিছুটা পূর্বে। লস অ্যাঞ্জেলেস কাউন্টির শেরিফ বিভাগ বলেছে, বলরুমে নাচের একটি অনুষ্ঠানস্থলে এ ঘটনা ঘটে। এ সময় চীনা নববর্ষ উদ্‌যাপন উপলক্ষে মনটেরে পার্কে হাজারো মানুষ জড়ো হয়েছিলেন।

হামলার পর সন্দেহভাজন বন্দুকধারী পালিয়ে যান। লস অ্যাঞ্জেলেস টাইমস ঘটনাস্থলের কাছের একটি রেস্তোরাঁর মালিকের বরাতে জানায়, তাঁর রেস্তোরাঁয় আশ্রয় নেওয়া লোকজন তাঁকে বলেছেন, মেশিনগান হাতে নিয়ে এক ব্যক্তিকে ঘোরাফেরা করতে দেখেন তাঁরা। আর পুলিশ জানায়, সন্দেহভাজন বন্দুকধারীকে খুঁজে বের করার চেষ্টা চলছে।

এ ঘটনা নিয়ে যুক্তরাষ্ট্রে গত এক মাসে পঞ্চমবারের মতো বন্দুক হামলার ঘটনা ঘটল। এর আগে গত মে মাসে টেক্সাসের উভালদে একটি স্কুলে বন্দুক হামলায় ২১ জন নিহত হন। গত নভেম্বরে কলোরাডোর একটি নৈশ ক্লাবে বন্দুক হামলার ঘটনায় পাঁচজন নিহত হওয়ার ঘটনা ঘটেছিল।