টুইটার কর্তৃপক্ষ আরও জানায়, তারা বিশ্বব্যাপী কার্যালয়গুলো সাময়িকভাবে বন্ধ করে দেবে এবং সব প্রবেশ নিয়ন্ত্রণ স্থগিত করবে, যাতে প্রত্যেক কর্মচারীর পাশাপাশি টুইটার সিস্টেম এবং গ্রাহকের তথ্যের নিরাপত্তা নিশ্চিত করা যায়।

টুইটার জানায়, যেসব কর্মীকে ছাঁটাই করা হবে, তাদের ব্যক্তিগত ই-মেইল ঠিকানায় পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানিয়ে দেওয়া হবে। যাঁদের ছাঁটাই করা হবে না, তাঁদের অফিশিয়াল ই-মেইলের মাধ্যমে বিষয়টি অবহিত করা হবে।

এর আগে এক প্রতিবেদনে বলা হয়, খরচ কমানোর জন্য সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার থেকে অর্ধেক কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করেছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ইলন মাস্ক।

গত ২৭ অক্টোবর ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনেন টেসলার প্রধান নির্বাহী ও বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। মালিকানা নেওয়ার পর মাধ্যমটির ওপর নিজের নিয়ন্ত্রণ জোরদার করা শুরু করেন তিনি।

এর অংশ হিসেবে মাস্ক টুইটারের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের ছাঁটাই করতে শুরু করে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী এবং অর্থ এবং আইন বিভাগের নির্বাহী কর্মকর্তাদের বিদায় দেন মাস্ক। টুইটারের বিজ্ঞাপন, বিপণন এবং মানবসম্পদ বিভাগের অনেকেই চাকরি হারিয়েছে মাস্ক দায়িত্ব নেওয়ার পর।

এলন মাস্ক তাঁর কর্মীদের অবকাঠামোগত খরচে বছরে ১০০ কোটি ডলার সাশ্রয়ের বিষয়ে নির্দেশ দিয়েছে।