Thank you for trying Sticky AMP!!

অংশগ্রহণমূলক নির্বাচনকে স্বাগত জানাল জাপান

বাংলাদেশে গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সব দলের অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচনকে স্বাগত জানিয়েছে জাপান। শুক্রবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়।

জাপানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেস সচিব তাকেশি ওসুগার দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, দেশের সব কটি প্রধান বিরোধী দলের অংশগ্রহণে অনুষ্ঠিত নির্বাচনকে জাপান স্বাগত জানায় এবং এই অগ্রগতিকে জাপান সংশ্লিষ্ট সবার চালানো প্রচেষ্টার ফলাফল হিসেবে গণ্য করে। পাশাপাশি হতাহতের বেশ কিছু ঘটনাসহ নির্বাচনী প্রক্রিয়ার সঙ্গে সংশ্লিষ্ট উদ্বেগজনক ঘটনাগুলোকে জাপান দুঃখজনক হিসেবে দেখছে।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশের স্বাধীনতার সময়কাল থেকে ঐতিহ্যবাহী বন্ধুরাষ্ট্র জাপান। তারা আশা করছে, গণতান্ত্রিক অগ্রগতির পথ ধরে এগিয়ে যাওয়া অব্যাহত রাখবে বাংলাদেশ। উন্নয়ন ও সমৃদ্ধি অর্জনে বাংলাদেশের চালানো প্রচেষ্টায় অব্যাহত সমর্থন ও দ্বিপক্ষীয় সম্পর্ক আরও এগিয়ে নেওয়ার ইচ্ছা জাপানের আছে।

উল্লেখ্য, বাংলাদেশের নির্বাচন ঘিরে জাপানের সরকারি মহল কিংবা সংবাদমাধ্যমের খুব বেশি আগ্রহ লক্ষ করা যায়নি। নির্বাচনের ফল ও ফল নিয়ে বিরোধীদের আপত্তি এবং অসন্তোষের সংবাদ প্রচার করলেও বিশ্লেষণমূলক কোনো নিজস্ব প্রতিবেদন প্রকাশ করেনি জাপানের প্রধান সংবাদপত্র ও টেলিভিশন চ্যানেল।