Thank you for trying Sticky AMP!!

করোনায় আরও দুই পুলিশ সদস্যের মৃত্যু

করোনাভাইরাস। ছবি: রয়টার্স

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও দুই পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার পর্যন্ত এ নিয়ে পুলিশ বাহিনীতে মৃত্যুর সংখ্য বেড়ে দাঁড়িয়েছে ৫৩–তে। এর মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১৭ সদস্য মারা গেছেন।

আজ মারা যাওয়া দুজনের মধ্যে মো. সিরাজুল ইসলাম ভোরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ডিএমপির উত্তরা বিভাগের আজমপুর পুলিশ ফাঁড়ির কনস্টেবল ছিলেন। সিরাজুল ১৯৯৪ সালের ১০ জানুয়ারি পুলিশ বাহিনীতে যোগ দেন। তাঁর বাড়ি ময়মনসিংহের ত্রিশাল থানার চর্ক পাঁচপাড়ায়। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার নাবিদ কামাল প্রথম আলোকে বলেন, গত ২ মে সিরাজুল করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছিলেন। পরে তাঁর আবার শ্বাসকষ্ট দেখা দেওয়ায় তিনি অসুস্থ হলে তাঁকে রাজারবাগ হাসপাতালে ভর্তি করা হয়।

আর করোনায় আক্রান্ত কক্সবাজার জেলা পুলিশের কনস্টেবল ছোটন দেব আজ ভোরে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি ২০১১ সালের ১৪ আগস্ট পুলিশ বাহিনীতে যোগ দেন। তাঁর বাড়ি চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানার বাতাজুরি গ্রামে। তিনি স্ত্রী, ১৪ মাস বয়সী শিশুকন্যা রেখে গেছেন।

আজ পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের ব্যবস্থায় সিরাজুল ও ছোটন দেবের লাশ তাঁদের বাড়িতে পাঠানো হয়েছে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি—গণমাধ্যম ও জনসংযোগ) মো. সোহেল রানা প্রথম আলোকে বলেন, এ নিয়ে ৫৩ পুলিশ সদস্য করোনায় তাঁদের জীবন উৎসর্গ করলেন।