Thank you for trying Sticky AMP!!

গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত

নির্বাচন কমিশন

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্যাপুর) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় এ আসনের নির্বাচন বন্ধ থাকবে। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনর্নির্ধারণ করা হবে বলে সাংবাদিকদের জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে আজ বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সচিব এসব কথা বলেন। তিনি বলেন, আইনে বলা আছে যে কোনো প্রার্থী মারা গেলে ওই আসনে নির্বাচন স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা প্রার্থীর মৃত্যুর সনদপত্রসহ আনুষ্ঠানিকভাবে জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনার সিদ্ধান্ত দেবেন। স্বাভাবিকভাবে আইনে যেটা আছে, সে অনুসারে ওই আসনের ৩০ ডিসেম্বরের নির্বাচন স্থগিত করা হবে। পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।

গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) বলা আছে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবে। ওই আসনে নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে।

আজ ভোরে হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফজলে রাব্বী চৌধুরী।