Thank you for trying Sticky AMP!!

গাজীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। জয়দেবপুর রেল জংশন এলাকা, গাজীপুর, ১০ এপ্রিল। ছবি: সংগৃহীত

গাজীপুরের জয়দেবপুর জংশনের আউটার সিগন্যালের পাশে আজ শুক্রবার সকালে একটি মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে আশপাশে থাকা কয়েকটি গুরুত্বপূর্ণ দপ্তরের কোনো যানবাহনও জরুরি প্রয়োজনে পাশের সড়ক দিয়ে চলাচল করতে পারছে না।

জয়দেবপুর রেলওয়ে জংশন ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) আব্দুল মান্নান বলেন, রংপুরের সেতাবগঞ্জ থেকে ঢাকাগামী মালগাড়ির ইঞ্জিনটি জয়দেবপুর জংশনে ঢোকার পর সকাল সাড়ে নয়টার দিকে দুটি ওয়াগন (বগি) লাইনচ্যুত হয়। এতে স্থানীয় রেলক্রসিংয়ের ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয় যায়। খবর পেয়ে ঢাকা থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। এ ঘটনায় ট্রেনটির বগিগুলোর চাকার স্প্রিং ও কিছু রেলপথ ক্ষতিগ্রস্ত হয়েছে।

জয়দেবপুর জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া বলেন, ঢাকায় উদ্ধারকারী ট্রেনের জন্য খবর দেওয়া হয়েছে। তবে বেলা ১১টা পর্যন্ত উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছায়নি।

জয়দেবপুর রেলক্রসিং এলাকা অতিক্রম করে জেলা প্রশাসকের কার্যালয়, পুলিশ সুপারের কার্যালয়, ফায়ার সার্ভিসসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন কার্যালয় রয়েছে। ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় এসব গুরুত্বপূর্ণ দপ্তরের যানবাহন বিভিন্ন এলাকায় জরুরি প্রয়োজনের জন্য যাতায়াতে বিঘ্ন ঘটছে।