Thank you for trying Sticky AMP!!

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে হাঁটুপানি, দুই দিকেই যানজট

টানা বৃষ্টিতে পানিতে তলিয়ে গেছে চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়ক। গতকাল দুপুরে চন্দনাইশের হাশিমপুরে। সৌরভ দাশ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এখনো হাঁটুপানি থাকার কারণে দুই পাশেই যানজট দেখা দিয়েছে। মহাসড়কের চন্দনাইশ উপজেলার কসাইপাড়া (বড়পাড়া) এলাকার প্রায় আড়াই কিলোমিটারে যানজট আছে।

দোহাজারী হাইওয়ে পুলিশের ট্রাফিক পরিদর্শক (টিআই) মিজানুর রহমান বলেন, গতকাল রোববার রাত আটটার দিক থেকে মহাসড়ক এলাকায় বন্যার পানি কমতে শুরু করেছে। এতে যান চলাচলের গতি আগের চেয়ে কিছুটা বেড়েছে। তবে এখনো সড়কে হাঁটুপানি থাকায় একদিক থেকে গাড়ি দাঁড় করে আরেক দিক থেকে একটা করে ছাড়া হচ্ছে। ফলে সড়কের দুই দিকে যানজট আছে। অন্যদিকে বড় যান চলতে পারলেও ছোট যানবাহন চলাচলে সমস্যা হচ্ছে।

চন্দনাইশ দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহেদ হোসেন বলেন, হাসিমপুর কসাইপাড়ার এলাকায় মহাসড়কের দুই স্থানের প্রায় ২৫০ মিটার করে ৫০০ মিটার জায়গা পানিতে ডুবে আছে। এ কারণে ছোট যানবাহন চলতে গিয়ে গাড়ির চ্যালেঞ্জারে পানি জমে নষ্ট হয়ে যাচ্ছে। এতে যানজট আরও বেড়ে যাচ্ছে। এ কারণে ছোট যান চলাচলে বিকল্প পথ দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

চন্দনাইশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আ ন ম বদরুদোজ্জা বলেন, মহাসড়কসহ এলাকায় পানি কিছুটা কমেছে। তবে উপজেলার ৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার প্রায় সব গ্রামীণ সড়ক এখনো পানিতে ডুবে আছে।