Thank you for trying Sticky AMP!!

জামালপুরে দুর্নীতি বিরোধী কার্টুন প্রদর্শনী ও ক্যাম্পেইন অনুষ্ঠিত

ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট ফ্রেন্ডস গ্রুপের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবির সহযোগিতায় দুর্নীতি বিরোধী শপথ বাক্য পড়ানো হচ্ছে শিক্ষার্থীদের। ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ, জামালপুর, ২৭ আগস্ট। ছবি: মো. আরিফ হোসেন

জামালপুরে ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট ফ্রেন্ডস (ইয়েস ফ্রেন্ডস) গ্রুপের আয়োজনে এবং সচেতন নাগরিক কমিটি (সনাক) ও টিআইবির সহযোগিতায় দুর্নীতি বিরোধী শপথ, কার্টুন চিত্র প্রদর্শনী ও দুর্নীতি বিরোধী ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ দশটায় পৌরসভার ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এসব অনুষ্ঠান হয়।

আলোচনা অনুষ্ঠানে সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অধ্যাপক মীর আনছার আলী শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা দেশের ভবিষ্যৎ। বড় হয়ে তোমরাই দেশ পরিচালনা করবে। ছাত্র জীবন থেকে শুরু করে পেশাগত জীবনেও সব সময় দুর্নীতিমুক্ত থাকবে। এ ছাড়া তিনি সকল শিক্ষকদেরও সব সময় দুর্নীতির ঊর্ধ্বে থেকে নৈতিকতার সঙ্গে শিক্ষার্থীদের শিক্ষাদান করার আহ্বান জানান।

আলোচনা সভা শেষে বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থীদের দুর্নীতিবিরোধী শপথ পাঠ করান অধ্যাপক মীর আনছার আলী। শপথবাক্য পাঠ শেষে শিক্ষার্থীরে জন্য আয়োজন করা হয় দুর্নীতি বিরোধী বিশেষ কার্টুন প্রদর্শনীর। শিক্ষার্থীরা প্রদর্শনীতে যান এবং বিভিন্ন চিত্রকর্ম ঘুরে দেখেন। এরপর বিদ্যালয় সংলগ্ন এলাকায় ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যরা দুর্নীতি বিরোধী ক্যাম্পেইন পরিচালনা করেন। এ সময় প্রায় দুই শতাধিক সাধারণ জনগণের মাঝে টিআইবি এর কার্যক্রম সংক্রান্ত প্রচারপত্র ও দুর্নীতিবিরোধী স্টিকার বিতরণ করা হয়।

দুর্নীতি বিরোধী বিশেষ কার্টুন প্রদর্শনীতে শিক্ষার্থীরা। ইজ্জাতুন্নেছা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ, জামালপুর, ২৭ আগস্ট। ছবি: মো. আরিফ হোসেন

আলোচনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সচেতন নাগরিক কমিটির সহসভাপতি অজয় কুমার পাল, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস বিষয়ক উপকমিটির সদস্য রনজিত বিশ্বাস খোকন ও আসমাউল আকন্দ আসিফ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনিছুজ্জামান আনিস, সহকারী প্রধান শিক্ষক মো. জাকির হোসেনসহ শিক্ষক এবং ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্যরা।

*মো. আরিফ হোসেন, সচেতন নাগরিক কমিটি, জামালপুর