Thank you for trying Sticky AMP!!

জ্বালানি তেলবাহী লরিতে বিস্ফোরণ, নিহত ২

সিলেটে জ্বালানি তেলের একটি খালি ট্যাংকলরির ছিদ্র মেরামতের মাধ্যমে বন্ধ করতে গিয়ে অগ্নিকাণ্ড ও বিস্ফোরণে দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে নগরের দক্ষিণ সুরমার কুচাই বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া দুজন হলেন ওয়েল্ডিং ওয়ার্কশপের  মালিক কমর উদ্দিন (৩৫) ও লরিচালক মনির মিয়া (৫৩)। কমর উদ্দিন দক্ষিণ সুরমার কুচাই এলাকার বাসিন্দা। তিনি কুচাই বাজারে মা ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ নামের প্রতিষ্ঠানটি পরিচালনা করতেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার পদ্মা অয়েল কোম্পানির জ্বালানি তেলবাহী একটি খালি লরির ছিদ্র মেরামতের কাজ পান কমর উদ্দিন। লরিতে তেল ছিল না। মধ্যরাতে কমর উদ্দিন নিজে লরির ভেতরে প্রবেশ করে ওয়েল্ডিংয়ের কাজ শুরু করেন। এ সময় লরির চালক মনির মিয়াও তাঁর সঙ্গে ছিলেন। ওয়েল্ডিংয়ের একপর্যায়ে লরির ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এসে লরিচালক মনির মিয়ার নিথর দেহ মাটিতে পড়ে থাকতে দেখেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা লরির ভেতর থেকে কমর উদ্দিনের লাশ উদ্ধার করেন।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহকারী পরিচালক মো. কোবাদ আলী সরকার বলেন, ধারণা করা হচ্ছে তেল পরিবহন কাজে ব‌্যবহৃত লরিটি আবদ্ধ থাকায় ভেতরে গ্যাস জমে ছিল। ওয়েল্ডিং শুরু হলে ভেতরে জমে থাকা গ‌্যাসে স্বল্প সময়েই আগুন লাগে। এ সময় লরির ভেতরে বিকট শব্দে বিস্ফোরণ হয়েছে। বিস্ফোরণে আহত ও অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে ভেতরে থাকা কমর উদ্দিন ঘটনাস্থলেই মারা যান। অপরজন যেকোনোভাবে লরির ভেতর থেকে বাইরে বের হয়েছেন। তবে তিনিও  বাইরে আসার পর মারা গেছেন। তাঁদের লাশ সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।