Thank you for trying Sticky AMP!!

তাবিথের প্রার্থিতা বাতিল চেয়ে হাইকোর্টে রিট

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের বিরুদ্ধে হলফনামায় তথ্য গোপনের অভিযোগ তুলে তাঁর প্রার্থিতা বাতিলের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট হয়েছে। আজ রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়।

আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী আবেদনকারী হয়ে ওই রিট করেছেন। রিটের তথ্য জানিয়ে শামসুদ্দিন চৌধুরী প্রথম আলোকে বলেন, সিঙ্গাপুরের একটি কোম্পানিতে তাবিথের শেয়ার আছে, অথচ এ তথ্য তিনি হলফনামায় উল্লেখ করেননি। এই তথ্য গোপন করায় তাঁর প্রার্থিতা বাতিল হতে বাধ্য। যে কারণে নির্বাচন কমিশনে (ইসি) ২৩ জানুয়ারি এ বিষয়ে অভিযোগ করা হয়। তবে এর কোনো জবাব না পেয়ে ওই রিট করা হয়েছে।

রিট আবেদনকারী অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী জানান, হলফনামায় সম্পদের তথ্য গোপন করায় তাবিথ আউয়ালের প্রার্থিতা কেন বাতিল ঘোষণা করা হবে না—এ মর্মে রুল চাওয়া হয়েছে রিটে। একই সঙ্গে তাবিথের ওই সম্পদের তথ্যের বিষয়টি তদন্ত করতে ইসির প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে। নির্বাচন কমিশন, স্থানীয় সরকার সচিব, আইনসচিব ও তাবিথ আউয়ালকে রিটে বিবাদী করা হয়েছে। কাল সোমবার হাইকোর্টে এই রিটের ওপর শুনানি হবে বলে আশা করছেন তিনি।

২৩ জানুয়ারি নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে দেখা করে প্রধান নির্বাচন কমিশনারের কাছে ওই বিষয়ে অভিযোগ দিয়েছিলেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী।