Thank you for trying Sticky AMP!!

নামীদামি ডিটারজেন্টের নকল, কারাদণ্ড

মোড়কগুলো দেখতে হুবহু নামকরা ব্র্যান্ড সার্ফ এক্সেল, রিন ডিটারজেন্টের মতো। কিন্তু খেয়াল করলে দেখা যায়, নামগুলো একটু আলাদা। যেমন, সার্ফ এক্সেলের জায়গায় সুপার এক্সেল, ঘড়ির জায়গায় ঘুড়ি, রিনের জায়গায় রিম। এভাবে নামীদামি ব্র্যান্ডের ডিটারজেন্ট নকল করে তৈরি করছিলেন দিনাজপুরের বিরামপুরের মাহবুবুর রহমান।

গতকাল রোববার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুর রহমান অভিযান চালিয়ে পৌর শহরের কৃষ্টচাঁদপুর মহল্লায় মাহবুবুর রহমানের নকল ডিটারজেন্ট কারখানা সিলগালা করেছেন। সেই সঙ্গে নকল ডিটারজেন্ট তৈরি এবং মালামাল মজুতের অভিযোগে তাঁকে এক মাসের কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করেছেন।

ইউএনও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তিনি জানতে পারেন যে পৌর শহরের কৃষ্টচাঁদপুর মহল্লায় ভেজাল ডিটারজেন্ট তৈরি হচ্ছে। খবর পেয়ে গতকাল রাত ১০টার দিকে ওই দুটি বাড়িতে অভিযান চালান। অভিযানে গিয়ে তিনি দেখতে সার্ফ এক্সেল, ঘড়ি, রিন এসব ব্রান্ডের ডিটারজেন্টের আদলে মোড়কে সুপার এক্সেল, ঘুড়ি ও রিম নামের ভেজাল ডিটারজেন্ট প্যাকেটজাত করে বিক্রি করছেন। ভেজাল ডিটারজেন্ট তৈরি ও বাজারজাত করার কথা স্বীকার করায় ভোক্তা অধিকার আইনে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সেই সঙ্গে মালামাল জব্দ করে কারখানা সিলগালা করে দেওয়া হয়েছে।