Thank you for trying Sticky AMP!!

নির্বাচনী প্রচারে নড়াইলে মাশরাফি, ১৮ কিলোমিটার যেতে ৫ ঘণ্টা!

নির্বাচনী পথসভায় মাশরাফি। নড়াইল, ২২ ডিসেম্বর। ছবি: প্রথম আলো

নির্বাচনী প্রচারে প্রথমবারের মতো নিজ এলাকায় পৌঁছেছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আজ শনিবার সন্ধ্যায় তিনি সড়কপথে নড়াইল পৌঁছান। মাশরাফি নড়াইল-২ (লোহাগড়া ও সদরের আংশিক) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মাশরাফির বন্ধু সোমেন বসু প্রথম আলোকে বলেন, সকাল ১০টায় ঢাকার বাসা থেকে নড়াইলের উদ্দেশে রওনা হন মাশরাফি। এর মধ্যে মাওয়া হয়ে কালনা ঘাটে পৌঁছান বেলা ১টায়। এ সময় সেখানে কয়েক হাজার ভক্ত ও দলীয় নেতা-কর্মী তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন।

মাশরাফির সফরসঙ্গীদের সূত্রে জানা গেছে, মাওনা ঘাট থেকে ১৮ কিলোমিটার রাস্তা পেরিয়ে নড়াইল শহরে আসতে মাশরাফির সময় লাগে ৫ ঘণ্টা। রাস্তার মোড়ে মোড়ে হাজার হাজার মানুষ তাঁর জন্য দুপুর থেকে অপেক্ষা করেন। এতে প্রায় ১৬টি পথসভায় বক্তব্য দেন মাশরাফি। এ সময় সড়কের দুপাশে যানজটের সৃষ্টি হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশকে হিমশিম খেতে দেখা যায়।

খোলা জিপে ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে মাশরাফি। নড়াইল, ২২ ডিসেম্বর। ছবি: প্রথম আলো

সোমেন বসু জানান, পথসভায় বক্তব্যের সময় মাশরাফি তাঁর অপেক্ষায় দাঁড়িয়ে থাকা জনতাকে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। দীর্ঘক্ষণ অপেক্ষায় রাখার জন্য তাঁদের কাছে দুঃখ প্রকাশ করেন। মাশরাফি বলেন, ‘দেরিতে আপনাদের মাঝে পৌঁছানোর জন্য আপনারা কষ্ট পেয়েছেন । এ জন্য দুঃখ প্রকাশ করছি ।’ বঙ্গবন্ধুর সোনার বাংলা, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য মাশরাফি নৌকা প্রতীকে ভোট চান। নিজের জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

মাশরাফির সঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নড়াইলে পৌঁছার পর মাশরাফি জেলা আওয়ামী লীগের অফিসের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে সেখানে এক সমাবেশে বক্তব্য দেন।