Thank you for trying Sticky AMP!!

পঞ্চগড়ে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে তরুণের মৃত্যু

পঞ্চগড়ে জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক তরুণের (২২) মৃত্যু হয়েছে। পঞ্চগড় পৌরসভায় নিজ বাড়িতে আজ শনিবার সকালে তিনি মারা যান। এক সপ্তাহ ধরে তিনি অসুস্থ ছিলেন।

করোনা পরীক্ষার জন্য মৃত তরুণ, তাঁর বাবা-মা ও ভাইয়ের নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

পরিবার ও স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত সপ্তাহ থেকে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হওয়া ওই তরুণ স্থানীয় চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছিলেন। এ সময় তাঁর এক্স-রেসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। বৃহস্পতিবার ওই তরুণের শ্বাসকষ্ট বেড়ে যায়। তাঁকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায় পরিবারের লোকজন। এ সময় চিকিৎসকেরা তাঁর এক্স-রে প্রতিবেদন ও শারীরিক অবস্থা দেখে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। কিন্তু পরিবারের লোকজন তাঁকে বাড়িতে রেখেই চিকিৎসা করাচ্ছিলেন। শনিবার সকালে তাঁর শ্বাসকষ্ট আরও বেড়ে গেলে বাড়িতেই তাঁর মৃত্যু হয়।

পঞ্চগড় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আফরোজা বেগম বলেন, মৃত তরুণের পাশাপাশি পরিবারের তিনজনের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য দিনাজপুরে পাঠানো হয়েছে। পরীক্ষার ফল না আসা পর্যন্ত পরিবারের সবাইকে বাড়িতে কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

এদিকে দুপুরে পঞ্চগড় সদর উপজেলা প্রশাসনের সহায়তায় তাকওয়া ফাউন্ডেশন নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন ওই তরুণের লাশ বিশেষ সতর্কতার সঙ্গে পঞ্চগড় কেন্দ্রীয় গোরস্থানে দাফন করে।

এর আগে দেবীগঞ্জ উপজেলায় এক কিশোরী (১৩), বোদা উপজেলায় এক কিশোর (১৬) এবং তেঁতুলিয়া উপজেলায় এক নারী (৫০) করোনার উপসর্গ নিয়ে মারা যান। তাঁদের মধ্যে বোদা ও দেবীগঞ্জে মারা যাওয়া দুজনের নমুনা পরীক্ষায় করোনা ‘নেগেটিভ’ আসে। তেঁতুলিয়া উপজেলায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া নারীর নমুনা পরীক্ষার ফলাফল এখনো পাওয়া যায়নি।