Thank you for trying Sticky AMP!!

পটুয়াখালীতে হোম কোয়ারেন্টিনে বৃদ্ধের মৃত্যু

প্রতীকী ছবি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় হোম কোয়ারেন্টিনে থাকা অবস্থায় ষাটোর্ধ্ব এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাত নয়টার দিকে নিজের বাড়িতে তিনি মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার। তিনি বলেন, ওই ব্যক্তি ১০ দিন আগে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা থেকে পটুয়াখালীর কলাপাড়ায় নিজের বাড়িতে আসেন। তিনি অসুস্থ ছিলেন। এরপর তাঁকে স্থানীয় ইউনিয়ন পরিষেদের (ইউপি) চেয়ারম্যানের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। তিনি জানান, মৃত ব্যক্তি ও তাঁর সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হবে।

ওই ব্যক্তির পরিবারের সদস্যরা জানান, তাঁর জ্বর, সর্দি ও কাশি ছিল।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা বলেন, ওই ব্যক্তি একজন পল্লি চিকিৎসক ছিলেন। মঠবাড়িয়া থেকে আসার পর উপজেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শে তাঁকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। কোয়ারেন্টিনে থাকার নয় দিনের মাথায় তাঁর মৃত্যু হলো।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, তাৎক্ষণিকভাবে ওই এলাকা লকডাউন করা হয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক প্রথম আলোকে বলেন, 'মৃত ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। করোনা বিধি মেনে ওই ব্যক্তিকে সৎকার করা হবে।'