Thank you for trying Sticky AMP!!

বাল্কহেডের ধাক্কায় নৌকাডুবি, দুজনের মৃত্যু

প্রতীকী ছবি

ঢাকার অদূরে সাভারের তুরাগ নদীতে বৃহস্পতিবার বিকেলে বাল্কহেডের (বালুবাহী নৌযান) ধাক্কায় খেয়া নৌকা ডুবে যায়। এতে নৌকার যাত্রীদের মধ্যে শিশুসহ দুজন মারা যান। অন্যরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়েছেন।

ডুবে মারা গেছেন, নেত্রকোনা সদর উপজেলার ইসলাম উদ্দিন (৫৫) ও মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলা ছাতিয়ানতলি গ্রামের মহিউদ্দিনের ছেলে তৌহিদুল ইসলাম (১১)। তৌহিদুল মা-বাবার সঙ্গে সাভারের কাউন্দিয়ায় থেকে বাকসাতরা মাদ্রাসায় পড়ত। আর ইসলাম উদ্দিন কয়েক দিন আগে কাউন্দিয়ায় তাঁর ভাগনের বাসায় বেড়াতে এসেছিলেন।

সাভার মডেল থানার পুলিশ ও স্থানীয় লোকজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে ইসলাম উদ্দিন ও তৌহিদুল ইসলামসহ আরও কয়েকজন একটি ছোট ডিঙ্গি নৌকা করে কাউন্দিয়া ঘাট থেকে রাজধানীর মিরপুরের দিয়াবাড়ি ঘাটে যাচ্ছিলেন। তাঁদের নৌকাটি নদীর মাঝামাঝি স্থানে পৌঁছালে একটি বাল্কহেডের ধাক্কায় ডুবে যায়। এ সময় বাকিরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও ইসলাম ও তৌহিদুল পানিতে ডুবে যান। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা তল্লাশি চালিয়ে বিকেল সাড়ে পাঁচটার দিকে তাঁদের লাশ উদ্ধার করে।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) প্রাণ কৃষ্ণ অধিকারী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাল্কহেডটি আটক করা হয়েছে। এ ব্যাপারে অভিযোগ পেলে মামলা নেওয়া হবে।