Thank you for trying Sticky AMP!!

বিএনপির চারজনসহ ১৫ প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে

নাটোরের চারটি সংসদীয় আসনে এবারের নির্বাচনে ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁদের মধ্যে ১৫ জনের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তাঁদের মধ্যে বিএনপির চার প্রার্থীও রয়েছেন। জেলায় প্রথমবারের মতো বিএনপির প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, নিয়ম অনুযায়ী যে পরিমাণ ভোট পড়েছে, তার আট ভাগের এক ভাগ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। নাটোরের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে ১৫ জন এক-অষ্টমাংশ ভোট পাননি।

জামানত বাজেয়াপ্ত হওয়ার তালিকায় রয়েছেন নাটোর-১ আসনে বিএনপির কামরুন্নাহার শিরিন, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আনছার আলী, জাতীয় পার্টির আবু তালহা, ইসলামী আন্দোলন বাংলাদেশের খালেকুজ্জামান ও বাংলাদেশ মুসলিম লীগের মাকসুদুর রহমান।

নাটোর-২ আসনে বিএনপির সাবিনা ইয়াসমিন, ইসলামী আন্দোলন বাংলাদেশের আজিজার রহমান, জাতীয় পার্টির মজিবুর রহমানের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নাটোর-৩ আসনে বিএনপির দাউদার মাহমুদ, ইসলামী আন্দোলন বাংলাদেশের মোস্তফা ওয়ালীউল্লাহ, জাতীয় পার্টির আনিসুর রহমান ও বিকল্পধারা বাংলাদেশের মনজুর আলমের জামানত বাজেয়াপ্ত হয়েছে।

নাটোর-৪ আসনে জামানত বাজেয়াপ্ত হয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির হারুন উর রশিদ, জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা ও ইসলামী আন্দোলন বাংলাদেশের বদরুল আমিনের।

প্রবীণ বিএনপি নেতা ও সাবেক সাংসদ কাজী গোলাম মোর্শেদ বলেন, নাটোরে এই প্রথম কোনো নির্বাচনে বিএনপির প্রার্থীদের জামানত বাজেয়াপ্তের ঘটনা ঘটল। জেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রহিম জানান, বিধি অনুযায়ী প্রদত্ত ভোটের (কাস্টিং ভোট) এক–অষ্টমাংশের কম ভোট পাওয়ায় তাঁদের জামানত বাজেয়াপ্ত হয়েছে। তবে এখনো তাঁরা এ ব্যাপারে চূড়ান্ত তালিকা করেননি। শিগগিরই তালিকা প্রকাশ করা হবে।