Thank you for trying Sticky AMP!!

ভাস্কর্য ও মূর্তি নিয়ে মানুষকে বিভ্রান্ত করতে চায় একটি গোষ্ঠী

হীন রাজনৈতিক স্বার্থ হাসিলে ভাস্কর্য ও মূর্তিকে একাকার করে একটি গোষ্ঠী মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবমাননাকারীদের কঠোর শাস্তিরও দাবি জানিয়েছে সংগঠনটি।

শিক্ষক সমিতির পক্ষ থেকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক মো. লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করার নামে বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি বঙ্গবন্ধুর প্রতি কটাক্ষ ও অবমাননা প্রদর্শন করা হচ্ছে, যা রাষ্ট্রদ্রোহের শামিল। বাংলাদেশের মানুষ ঐতিহ্যগতভাবে ধর্মপ্রাণ এবং ভিন্নমত ও পথের প্রতি শ্রদ্ধাশীল। এ দেশের মানুষকে কখনোই ধর্মের নামে বিভ্রান্ত করা যায়নি ও ভবিষ্যতেও যাবে না।

বিবৃতিতে আরও বলা হয়, বঙ্গবন্ধু পাকিস্তানের সাম্প্রদায়িক বিভাজনের নীতি, ধর্মের নামে রাজনৈতিক হীন স্বার্থসিদ্ধির অপকৌশল ও বাঙালি সংস্কৃতিবিরোধী রাষ্ট্রীয় পদক্ষেপের প্রতিবাদে এ দেশের স্বাধীনতার ডাক দিয়েছিলেন। লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত এই রাষ্ট্রের মৌলিক দর্শন হলো অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনা। বঙ্গবন্ধুর ভাস্কর্যকে মূর্তির সঙ্গে তুলনা করে ও সুকৌশলে জাতির জনকের প্রতি অবমাননা প্রদর্শন করে একটি গোষ্ঠী রাষ্ট্রকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

বিবৃতিতে দেশবিরোধী অপশক্তির বিরুদ্ধে সোচ্চার থাকতে দেশপ্রেমিক নাগরিকদের অনুরোধ জানানো হয়। বঙ্গবন্ধুর অবমাননাকারীদের কঠোর শাস্তির আওতায় আনারও দাবি জানিয়েছে সমিতি।