Thank you for trying Sticky AMP!!

মোসাদ্দেক আলীসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুদক

মোসাদ্দেক আলী। ফাইল ছবি

জালিয়াতি করে বন বিভাগের জমি দখল করার অভিযোগে করা আরেক মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা মোসাদ্দেক আলী ফালুসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ সোমবার কমিশন এই অভিযোগপত্রে অনুমোদন দেয়।

দুদকের মুখপাত্র প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিগগিরই বিচারিক আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হবে।

ময়মনসিংহের ভালুকার পালগাঁও মৌজায় ছয়টি দলিলের মাধ্যমে ৯ দশমিক ৬৪ একর জমি মোসাদ্দেক আলীর নামে রেজিস্ট্রি করার অভিযোগে ২০১৭ সালের ২৯ অক্টোবর স্থানীয় থানায় ছয়টি মামলা করে দুদক। এ পর্যন্ত চারটি মামলার অভিযোগপত্র আদালতে জমা দেওয়া হয়েছে।
আজ অনুমোদন হওয়া অভিযোগপত্রে আসামি করা হয়েছে মোসাদ্দেক আলী, ভালুকা উপজেলার সাবেক সাবরেজিস্ট্রার মো. ফজলার রহমান (সাময়িক বরখাস্ত), জমির দলিল লেখক মো. আকরাম হোসেন, জমির ‘ভুয়া’ মালিক মো. রুহুল আমিন, মো. খোকা মিয়া, সুফিয়া খাতুন ও ফাতেমা খাতুনকে।

তাঁদের বিরুদ্ধে অভিযোগে, একটি দলিলের মাধ্যমে ওই এলাকার বন বিভাগের প্রায় ৭৬ শতাংশ জমি মোসাদ্দেক আলীর নামে রেজিস্ট্রি করা হয়। দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রামপ্রসাদ মণ্ডল মামলার তদন্ত করেন।

দুদক জানিয়েছে, ২০১৬ সালের ৩ অক্টোবর ভালুকা উপজেলা ভূমি অফিসের এক বিজ্ঞপ্তিতে সংরক্ষিত বনভূমি হিসেবে চূড়ান্তভাবে ঘোষণা না হওয়া পর্যন্ত গেজেটভুক্ত ওই জমি হস্তান্তর, নামজারি, জমা-খারিজ, রেকর্ড সংশোধন ইত্যাদি কার্যক্রম স্থগিত রাখার নির্দেশনা জারি করা হয়। একই সঙ্গে বন বিভাগের গেজেটভুক্ত জমি রেজিস্ট্রি করা হয়ে থাকলেও তা বাতিল করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তার কার্যালয়কে বলা হয়।

ওই বিজ্ঞপ্তির পরও সাবরেজিস্ট্রার ফজলার রহমান আইন ও বিধিবিধান অনুসরণ না করে অবৈধ সুবিধা নিয়ে দালাল চক্রের যোগসাজশে ছয়টি দলিলে রেজিস্ট্রি করে সরকারি সম্পত্তি মোসাদ্দেক আলীকে হস্তান্তর করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়।