Thank you for trying Sticky AMP!!

যৌন হয়রানি জানাজানি হওয়ার পর কিশোরীর আত্মহত্যা

যৌন হয়রানির ঘটনা জানাজানি হওয়ায় ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় এক কিশোরী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় মক্তবের শিক্ষক মোবারক হোসেন (২৪) তাঁকে যৌন হয়রানি করে আসছিলেন বলে অভিযোগ।

মারা যাওয়া কিশোরীর নাম সোহাগী বেগম (১৩)। সে স্থানীয় ত্রিশাল উপজেলার গয়সাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, স্কুল শুরু হওয়ার আগে প্রতিদিন বাড়ির পাশে একটি মক্তবে পড়ত সোহাগী। শনিবার সকালে মক্তবে গেলে শিক্ষক মোবারক হোসেন তাঁকে যৌন হয়রানি করেন। এ ঘটনা কিশোরীর পরিবার ও অন্যরা জেনে ফেলে। পরে সকাল ১০টার দিকে ওই কিশোরী আত্মহত্যা করে। বেলা একটার দিকে তার মৃত্যুর ঘটনাটি জানাজানি হয়। পরে পুলিশ মোবারক হোসেনকে গ্রেপ্তার করে।

স্থানীয় বাসিন্দারা জানান, গত কয়েক মাস ধরে মোবারক হোসেন মক্তব ছুটি হয়ে যাওয়ার পর সোহাগীকে নানা ভাবে যৌন হয়রানি করতেন। বিষয়টি স্থানীয়রা টের পেয়ে একাধিকবার মোবারককে সতর্ক করে দিয়েছেন। তবে তাতেও মোবারক নিবৃত্ত হননি।

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিউর রহমান বলেন, ‘সোহাগীর বাবা নজরুল ইসলাম মোবারক হোসেনকে আসামি করে নারী নির্যাতন ও আত্মহত্যা প্ররোচনার অভিযোগে মামলা করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মোবারক সোহাগীকে নানা ভাবে যৌন হয়রানি করতেন বলে স্বীকার করেছেন।’