Thank you for trying Sticky AMP!!

রন হক সিকদারের রেঞ্জ রোভার জব্দ

সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার।

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তা হত্যাচেষ্টা মামলায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারের ব্যবহৃত একটি গাড়ি জব্দ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এক্সিম ব্যাংকের এমডিকে লক্ষ্য করে গুলি ছোড়ার সময় রন হক সিকদার রেঞ্জ রোভার এই গাড়িটিতে অবস্থান করছিলেন বলে এজাহারে উল্লেখ রয়েছে। গতকাল মঙ্গলবার গাড়িটি জব্দের কথা আদালতকে জানিয়েছে পুলিশ।

সিকদার গ্রুপের মালিক জয়নাল শিকদারের দুই ছেলে রন হক সিকদার ও দিপু হক সিকদার গুলশান থানায় এক্সিম ব্যাংকের দায়ের করা হত্যাচেষ্টা মামলার আসামি। দুজনই ন্যাশনাল ব্যাংকের পরিচালক। মামলায় অভিযোগ করা হয়, ঋণের জন্য বন্ধকি সম্পত্তির মুল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় রন হক ও দিপু হক এক্সিম ব্যাংকের এমডিকে মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যার চেষ্টা করেন। এ ছাড়া দুই কর্মকর্তাকে বনানীর বাসায় জোর করে আটক রেখে নির্যাতন এবং সাদা কাগজে সই নেন। মামলার পর দুই ভাই গত ২৫ মে নিজেদের কোম্পানির উড়োজাহাজে দেশ ত্যাগ করেন।

মামলাটির তদন্ত করছে ডিবির উত্তর বিভাগ। এই বিভাগের উপকমিশনার মশিউর রহমান গতকাল প্রথম আলোকে বলেন, মামলার তদন্তভার পাওয়ার পর তাঁরা সাক্ষ্যপ্রমাণ সংগ্রহের প্রাথমিক কাজ শুরু করেছেন। ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনার লক্ষ্যেই তাঁরা কাজ করছেন।

দেশত্যাগের সুযোগ দেওয়ার অভিযোগ

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে হত্যাচেষ্টা ও নির্যাতনের মামলায় অভিযুক্ত দুই ভাইকে ব্যক্তিগত বিমানে দেশ ছেড়ে যেতে সরকার সুযোগ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি গতকাল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনলাইন সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। তিনি বলেন, করোনাভাইরাসের মহামারির কারণে কিছু চার্টার্ড বিমান ছাড়া সব আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ, তখন রন হক শিকদার ও দিপু হক শিকদার বিদেশে পালিয়ে গেলেন, এটা নিঃসন্দেহে বিস্ময়কর।

আরও পড়ুন:
'গুলি করে জন্মের মতো খোঁড়া করে দিব'