Thank you for trying Sticky AMP!!

সংসদ সদস্য বাহাউদ্দিন এলাকা না ছাড়লে ইসির কিছুই করার নেই: সিইসি

সিইসি কাজী হাবিবুল আউয়াল ও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন

নির্বাচন কমিশন (ইসি) চিঠি দেওয়ার পরও কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন এলাকা না ছাড়লে ইসির কিছুই করার নেই বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

আজ রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এক মতবিনিময় সভা শেষে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সিইসি। সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক নির্বাচন কমিশনার ও ইসির সাবেক সচিব-অতিরিক্ত সচিবদের সঙ্গে বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় আজ।

Also Read: প্রার্থীদের চেয়ে আলোচনা বেশি সংসদ সদস্য বাহারকে ঘিরে

সম্প্রতি কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিনকে এলাকা ছাড়ার নির্দেশ দেয় ইসি।
কুমিল্লা নির্বাচনে আপনাদের চিঠি বাস্তবায়ন হয়নি, এমন এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘আমাদের আচরণবিধিতে বলা আছে, অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা এলাকায় থাকবেন না, থেকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচনে অংশগ্রহণ করবেন না বা প্রচার চালাবেন না। কুমিল্লার সংসদ সদস্য তেমনটা করছিলেন বলে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। আমরা কিন্তু আমাদের এখান থেকে তাঁকে চিঠি দিয়ে বলেছি, এলাকা ত্যাগ করার জন্য। তিনি ত্যাগ করেননি। শুনেছি, তিনি আদালতে মামলা করেছেন।’

Also Read: সংসদ সদস্য বাহাউদ্দিনের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘আমাদের আচরণ বিধিমালাতে এটা আছে, যদি সরে থাকেন তাহলে নির্বাচনটা ভালো হয়। সেই চিঠি আমরা প্রকাশ্যে দিয়েছি। এটাই যথেষ্ট একজন সংসদ সদস্যের জন্য, সেটা সম্মান করা। যদি তিনি সম্মান না করেন, তাহলে সেখানে আমাদের তেমন কিছু করার নেই।’

Also Read: ইসির নির্দেশের পরও নির্বাচনী এলাকায় আছেন সংসদ সদস্য বাহাউদ্দিন