Thank you for trying Sticky AMP!!

সভ্যতাকে এগিয়ে নেওয়ার বাহন নাটক: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। ফাইল ছবি

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, নাটক জীবনের প্রতিচ্ছবি এবং সভ্যতাকে এগিয়ে নেওয়ার বাহন। আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে জাতীয় নাট্যশালার পরিবীক্ষণ থিয়েটার হলে মহাকাল নাট্য সম্প্রদায়ের সদস্য ও নাট্যকার কানাই চক্রবর্ত্তী রচিত ‘আনন্দের মুক্তি চাই ও অন্যান্য নাটক’ গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ কথা বলেন।

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেন, ‘আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন বাঙালি জাতির মুক্তির জন্য আজীবন সংগ্রাম করেছেন, বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা করেছেন; বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারও তেমনি দেশের ঐতিহ্য-শিল্প-সাহিত্য-সংস্কৃতিচর্চাকে লালনে বদ্ধপরিকর।’

মন্ত্রী হাছান মাহমুদ এ সময় নাট্যকার ও জ্যেষ্ঠ সাংবাদিক কানাই চক্রবর্ত্তী ও মহাকাল নাট্য সম্প্রদায়ের তিন যুগব্যাপী নাটক ও অন্যান্য সাংস্কৃতিক উদ্যোগের প্রশংসা করেন।

সভা শেষে ‘যখন আমার পিতার নাম শেখ মুজিবুর রহমান’ গীতি-আলেখ্য এবং কানাই চক্রবর্ত্তী রচিত ‘আনন্দের মুক্তি চাই’ নাটক থেকে পাঠ পরিবেশিত হয়।

মহাকাল নাট্য সম্প্রদায়ের প্রতিষ্ঠা সদস্য আফজাল হোসেনের সভাপতিত্বে চট্টগ্রাম-৩ আসনের সাংসদ মাহফুজুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বিশেষ অতিথি হিসেবে এবং একুশে পদকপ্রাপ্ত নাট্যকার আতাউর রহমান, কবি আসাদ মান্নান, অধ্যাপক রতন সিদ্দিকী প্রমুখ সভায় বক্তব্য দেন।