Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে আরও দুটি মামলা

প্রবীর শিকদার। ফাইল ছবি

রাজবাড়ীতে সাংবাদিক প্রবীর শিকদারের বিরুদ্ধে মানহানির আরও দুটি মামলা করা হয়েছে। আজ বুধবার রাজবাড়ী ২ নম্বর আমলি আদালতে মামলা দুটি করা হয়।

মামলা দুটির দুই বাদীই আওয়ামী লীগের নেতা। তাঁদের মধ্যে একজন আতিউর রহমান নবাব। তিনি কালিকাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। অপরজন এ বি এম রোকনুজ্জামান। তিনি মদাপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি।

আদালতের বিচারক মৌসুমী সাহা এ বিষয়ে তদন্ত করে ৪ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন।
এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন মামলা দুটির বাদীপক্ষের আইনজীবী অনুপ কুমার দাস।

আতিউর রহমান নবাবের মামলায় বলা হয়, বিবাদী তাঁর ফেসবুক আইডিতে ৩১ জুলাই ‘রাজবাড়ীর কর্মবীর মো. জিল্লুল হাকিম ও নিন্দুকের বন্দনা, সে একজন চোরকে কালুখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বানিয়েছেন’ এবং ৩ আগস্ট ‘কালুখালীর এক নবাব হলেন গরিবের চাল চোর’ উল্লেখ করে অসত্য ও মানহানিকর তথ্য প্রকাশ করেন। এতে বাদীর এক কোটি টাকা মানহানি হয়েছে।

অপরদিকে এ বি এম রোকনুজ্জামান মামলায় উল্লেখ করেন, বিবাদী তাঁর ফেসবুক আইডিতে বাদীর নাম উল্লেখ করে ‘রোকন ডাকাত, হলুদ চোর রোকন, প্রতারক, কখনো বা চার বউ আলা রোকন, বাদীর পিতা লুটকারী ও গণবাহিনীর সদস্য, ডাকাতি মামলায় ১২ বছরের সাজা হয়’ ইত্যাদি উল্লেখ করে অসত্য ও মানহানিকর তথ্য প্রকাশ করেন। এতে বাদীর দুই কোটি টাকার মানহানি হয়েছে।

এর আগে ৫ আগস্ট পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারী মনোয়ার হোসেন জনি ও ২৯ জুলাই কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রতনদিয়া রজনীকান্ত মডেল সরকারি উচ্চবিদ্যালয়ের অফিস সহকারী কাম শিক্ষক ইউসুফ হোসেন বাদী হয়ে প্রবীর শিকদারের বিরুদ্ধে মামলা করেন।