Thank you for trying Sticky AMP!!

সুরমা রক্ষায় নদীতীরে দুই ঘণ্টা সাইক্লিং

আন্তর্জাতিক নদী কৃত্য দিবস-২০১৬ উপলক্ষে গতকাল বিকেলে সিলেটের সুরমা নদীর দূষণ প্রতিরোধে ১০ কিলোমিটার সাইকেল শোভাযাত্রার আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), সুরমা ওয়াটাররিভার কিপার ও ক্রিটিক্যাল ম্যাস। ছবিটি কাজিরবাজার ব্রিজ এলাকা থেকে তোলা l প্রথম আলো

‘সুরমা দূষণ বন্ধ করো’ স্লোগানে গতকাল বৃহস্পতিবার সিলেট নগরের ১০টি স্থান ঘিরে সাইক্লিং হয়েছে। গতকাল বিকেল চারটা থেকে দুই ঘণ্টার সাইক্লিংয়ের মাধ্যমে নদীদূষণের বিরুদ্ধে জনসচেতনতার আহ্বান–সংবলিত প্রচারপত্র বিলি করা হয়।
১৪ মার্চ আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উপলক্ষে বাংলাদেশ পরিবেশ আন্দোলন, ওয়াটারকিপার অ্যালায়েন্সের ‘সুরমা রিভার ওয়াটারকিপার’ ও সাইক্লিস্টদের সংগঠন ‘ক্রিটিক্যাল ম্যাস’-এর উদ্যোগে সাইকেল চালানোর এই কর্মসূচি পালন করা হয়। বিকেল চারটায় সুরমা নদীর কিনব্রিজের কাছে ঐতিহ্যবাহী আলী আমজদের ঘড়িঘরের সামনে সাইকেল চালানোর সূচনা উপলক্ষে আলোচনা সভা হয়। সভার পরপরই দুই শতাধিক সাইক্লিস্ট সাইকেল শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। এ সময় সুরমা নদীদূষণের বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচারপত্র ও নদী রক্ষায় জনসাধারণের সার্বক্ষণিক সচেতনতায় মাইকিং করা হয়।