Thank you for trying Sticky AMP!!

হোটেল থেকে আলোকচিত্রী আনোয়ারের লাশ উদ্ধার

আনোয়ার হোসেন

রাজধানীর শেরেবাংলা নগর থানাধীন হোটেল ওলিও ইন্টারন্যাশনাল থেকে খ্যাতিমান আলোকচিত্রী আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে। আজ শনিবার সকালে হোটেল থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়।


শেরেবাংলা নগর থানার উপপরিদর্শক (এসআই) তোফাজ্জল হোসেন প্রথম আলোকে বলেন, আলোকচিত্রী আনোয়ার হোসেনের জন্ম বাংলাদেশে হলেও বর্তমানে তিনি ফ্রান্সের নাগরিক। বাংলাদেশে একটি আলোকচিত্রী প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে আসা আনোয়ার হোসেন গত ২৮ নভেম্বর হোটেল ওলিও ইন্টারন্যাশনালে ওঠেন। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে তিনি হোটেলে আসেন। আজ সকালে প্রতিযোগিতামূলক প্রতিষ্ঠানের আয়োজনকারী দলের সদস্যরা ওই হোটেলে আসেন। আনোয়ার হোটেলের যে কক্ষে ছিলেন, সেই কক্ষের দরজায় ধাক্কা দিলেও কোনো সাড়া পাচ্ছিলেন না তাঁরা। আধা ঘণ্টা ধরে দরজায় ধাক্কা দেওয়ার পরও সাড়া না পাওয়ায় তাঁরা পুলিশ ডাকেন। এরপর পুলিশের উপস্থিতিতে দরজা ভেঙে আনোয়ারের লাশ উদ্ধার করা হয়।

এসআই তোফাজ্জল জানান, আনোয়ার হোসেনের লাশ এখনো হোটেলে আছে। সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হবে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে।

আলোকচিত্রী আনোয়ার হোসেনের জন্ম ১৯৪৮ খ্রিষ্টাব্দের ৬ অক্টোবর পুরোনো ঢাকার আগা নবাব দেউড়িতে। তিনি বাংলাদেশের আন্তর্জাতিকমানের একজন আলোকচিত্রী ও চলচ্চিত্র ভিডিওগ্রাফার। বর্তমানে প্যারিসে বসবাস করেন। বাংলাদেশের চলচ্চিত্রে চিত্রগ্রহণে অবদানের জন্য বেশ কয়েকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন আনোয়ার হোসেন।