Thank you for trying Sticky AMP!!

এডিসি হারুনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

থানায় নিয়ে ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় পুলিশের অতিরিক্ত কমিশনার (এডিসি) হারুন অর রশিদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

আসন্ন দুর্গাপূজা উপলক্ষে আজ বৃহস্পতিবার সচিবালয়ে আয়োজিত আইনশৃঙ্খলাবিষয়ক এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এ সময় তিনি সভার সিদ্ধান্তও সাংবাদিকদের জানান।

ছাত্রলীগের তিন নেতাকে মারধরের ঘটনায় এডিসি হারুনকে সাময়িক বরখাস্ত করে পুলিশের রংপুর রেঞ্জে সংযুক্ত করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

Also Read: এডিসি হারুন–কাণ্ড: সতর্ক আওয়ামী লীগ বুঝে–শুনে ব্যবস্থা নিতে চায়

সাংবাদিকেরা আজ স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ঘটনার সর্বশেষ অবস্থা জানতে চান। জবাবে তিনি বলেন, এডিসি হারুনের বিষয়ে তাৎক্ষণিকভাবে যা করার, সেটি তাঁরা করেছেন। এখন মামলা-তদন্ত—এগুলো একটি প্রক্রিয়ায় হবে। তাৎক্ষণিকভাবে যেটা দরকার ছিল, তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে তাঁর জানামতে ভুক্তভোগীরা এখনো মামলা করেননি। ভুক্তভোগীরা মামলা করলে তার তদন্ত হবে। তবে যেহেতু একটি ঘটনা ঘটেছে, তাই বিভাগীয় মামলা হবে।

Also Read: এডিসি হারুন যতটুকু অন্যায় করেছেন, ততটুকু শাস্তি পাবেন: স্বরাষ্ট্রমন্ত্রী

ভুক্তভোগী ছাত্রলীগের নেতাদের অভিযোগ, রাষ্ট্রপতির সহকারী একান্ত সচিব (এপিএস) আজিজুল হক গত শনিবার সন্ধ্যায় তাঁদের (ছাত্রলীগের তিন নেতা) ডেকে নেন। তিনি বারডেম হাসপাতালে তাঁর স্ত্রীর সঙ্গে এডিসি হারুনকে দেখতে পেয়ে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশ ডেকে ছাত্রলীগের নেতাদের শাহবাগ থানায় নিয়ে বেদম মারধর করে।

Also Read: এপিএস আজিজুলের বিরুদ্ধেও ব্যবস্থা চান পুলিশ কর্মকর্তারা

পুলিশের মারধরের শিকার ছাত্রলীগের তিন নেতা হলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, বিজ্ঞানবিষয়ক সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান। তাঁদের মধ্যে গুরুতর আহত আনোয়ার হোসেন এখনো হাসপাতালে চিকিৎসাধীন।

Also Read: এডিসি হারুন স্যারকে মেরেছিলেন আমার স্বামী: চ্যানেল আইকে এডিসি সানজিদা