Thank you for trying Sticky AMP!!

রাজধানীর ধানমন্ডিতে কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে ১০ সেপ্টেম্বর উদ্বোধন করা হয় কার্ডিফ-প্রথমা বইমেলা

কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে কার্ডিফ-প্রথমা বইমেলা

শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের অংশগ্রহণের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে কার্ডিফ-প্রথমা বইমেলা। ১০ সেপ্টেম্বর সকালে রাজধানীর ধানমন্ডিতে কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন স্কুলের প্রিন্সিপাল আয়েশা এস চৌধুরী।  

বইমেলার অন্যতম আকর্ষণ ছিল শিশু কর্নার। মেলায় ২ থেকে ৮ বছর বয়সী শিশুদের জন্য বই ছিল। শিশুদের অংশগ্রহণও ছিল নজরকাড়া। প্রথমা প্রকাশন ও কার্ডিফের এই যৌথ উদ্যোগের প্রশংসা করেন মেলায় আসা শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা।

বইমেলা সম্পর্কে আয়েশা এস চৌধুরী বলেন, ‘শিশুদের মেধা বিকাশে পাঠ্যবইয়ের পাশাপাশি ছড়া, গল্প ও ছবি আঁকার বইসহ নানা বই জরুরি। বাচ্চাদের মোবাইল গেজেটের প্রতি আসক্তি কমাতে তাঁদের হাতে বই তুলে দিতে হবে। বাবা-মা ও আশপাশের সবকিছু থেকেই বাচ্চারা শেখে। প্রতিটি বাবা-মায়ের উচিত গেজেট কম ব্যবহার করে বাচ্চার সাথে বই নিয়ে থাকা।’

পাঠকের কাছে বই পৌঁছে দিতে সামনের দিনগুলোতে আরও কাজ করতে চান বলে জানিয়েছেন প্রথমা প্রকাশনের প্রতিনিধি।

রাজধানীর খ্যাতনামা ইংরেজি মাধ্যম স্কুলগুলোর অন্যতম কার্ডিফ ইন্টারন্যাশনাল স্কুল। শিক্ষার্থীদের নানা সৃজনশীল কাজে নিয়মিত উৎসাহিত করে স্কুলটি। প্রতিদিন বিভিন্ন সাংস্কৃতিক চর্চা, খেলাধুলার মাধ্যমে শিশুদের পাঠ নিশ্চিত করছে তারা। এ ছাড়া শিশুদের বই পড়ার প্রতি আগ্রহ তৈরি করতেও নানা আয়োজন করে স্কুলটি।