Thank you for trying Sticky AMP!!

সিলেট শহরে এখন মোবাইল ইন্টারনেট–সেবা টু-জি

সিলেট নগরে সকাল থেকে থ্রি–জি ও ফোর–জি ইন্টারনেট–সেবা বন্ধ রয়েছে। গ্রাহকেরা জানিয়েছেন, সকাল ৯টার পর থেকে তাঁরা মোবাইল ইন্টারনেট ব্যবহার করতে পারছেন না। মোবাইল অপারেটর সূত্রে জানা যায়, সকাল থেকে বিকেল পর্যন্ত নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি থেকে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট–সেবা বন্ধের নির্দেশ পেয়েছে তারা।

আজ শনিবার সিলেট নগরের চৌহাট্টা এলাকার সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিএনপির সমাবেশ শুরু হবে বেলা ২টায়। তবে সকাল থেকেই মোবাইল ইন্টারনেট–সেবা বন্ধ রয়েছে। প্রথম আলোর বিশেষ প্রতিনিধি জানান, সকাল সাড়ে নয়টা থেকে তিনি সিলেট নগরে মোবাইল ইন্টারনেট–সেবা পাচ্ছেন না। টু–জি নেটওয়ার্ক দেখাচ্ছে এবং গতি একেবারেই কম।

Also Read: যে কারণে বিএনপির সমাবেশের দিন ইন্টারনেটের গতি কমে যায়

মোবাইল অপারেটর সূত্রগুলো জানায়, তারা কোনো সেবা বন্ধ করতে পারে না। নিয়ন্ত্রক সংস্থার নির্দেশেই তাদের সেবা বন্ধ রাখতে হয়। সিলেটে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত থ্রি–জি ও ফোর–জি বন্ধের নির্দেশ পেয়েছে। তাই সংশ্লিষ্ট এলাকায় তাদের এ সেবা দুটি বন্ধ আছে।

এর আগে বিএনপির বিভাগীয় গণসমাবেশের মধ্যে শুধু চট্টগ্রাম বাদে ময়মনসিংহ, খুলনা, রংপুর, বরিশাল ও ফরিদপুরের সমাবেশের সময় মোবাইল ফোনের ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়া হয়। শুধু টু-জি সেবা সচল ছিল, যার মাধ্যমে শুধু মোবাইল ফোনে কথা বলা যায়। অবশ্য সমাবেশ শেষ হওয়ার পরপরই ইন্টারনেট–সেবা স্বাভাবিক হয়ে যায়।