Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তনের পরদিনই সংবিধান প্রণয়নে উদ্যোগী হন: স্পিকার

মোড়ক উন্মোচনের পর ‘পার্লামেন্ট জার্নাল’ হাতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী। এ সময় বিপিজেএর নেতারা উপস্থিত ছিলেন। জাতীয় সংসদ, ঢাকা, ৭ নভেম্বর

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংবিধান একটি জীবন্ত দলিল (লিভিং ডকুমেন্ট)। এ দেশের সংবিধান বাইরের কোনো দেশ থেকে আমদানি করা হয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তনের পরদিনই সংবিধান প্রণয়নে উদ্যোগী হয়েছিলেন।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবনের এলডি হলে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) সাময়িকী ‘পার্লামেন্ট জার্নাল’–এর প্রকাশনা অনুষ্ঠানে স্পিকার এসব কথা বলেন। এ সময় তিনি এই সাময়িকীর মোড়ক উন্মোচন করেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সঙ্গে জাতীয় সংসদের সম্পর্ক অত্যন্ত নিবিড়। সংসদবিষয়ক সাংবাদিকতা বিশেষ ধরনের, যা সাংবাদিকেরা আন্তরিকতার সঙ্গে পালন করে আসছেন। তিনি বলেন, জাতীয় সংসদের ৫০ বছর পূর্তি উপলক্ষে পার্লামেন্ট জার্নাল একটি গঠনমূলক প্রকাশনা। পার্লামেন্ট জার্নাল সংসদীয় সাংবাদিকতায়ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পার্লামেন্ট জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন আল রশীদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অন্যদের মধ্যে সংগঠনের সহসভাপতি মশিউর রহমানের সঞ্চলনায় সাধারণ সম্পাদক নাফিজা দৌলা, পার্লামেন্ট জার্নালের সম্পাদক কামরান রেজা চৌধুরী বক্তব্য দেন।