Thank you for trying Sticky AMP!!

মোসাদ্দেক আলীর ত্রাণের টিন আত্মসাতের মামলা বাতিলের রায় বহাল

হাইকোর্ট

বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও ব্যবসায়ী মো. মোসাদ্দেক আলী ফালুর বিরুদ্ধে ত্রাণের টিন আত্মসাতের অভিযোগে করা মামলা বাতিলের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

আপিল বিভাগের রায় পুনর্বিবেচনা চেয়ে  দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদন (রিভিউ) আজ বৃহস্পতিবার খারিজ করে দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আট সদস্যদের আপিল বিভাগ।

এর আগে ওই মামলা বাতিল ঘোষণা করে ২০১৮ সালের ৭ মার্চ রায় দেন হাইকোর্ট। এর বিরুদ্ধে দুদক আপিল বিভাগে আবেদন করে, যা  ২০২১ সালের ২ জুন খারিজ হয়। ফলে মামলা বাতিল করে হাইকোর্টের দেওয়া রায় বহাল থাকে।

এ অবস্থায় আপিল বিভাগের রায় পুনর্বিবেচনা চেয়ে দুদক ২০২১ সালে  আপিল বিভাগে আবেদন (রিভিউ) করে। এই রিভিউ আবেদন আজ খারিজ হলো।

আদালতে দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক। মোসাদ্দেক আলীর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. রুহুল কুদ্দুস।

পরে আইনজীবী মো. রুহুল কুদ্দুস প্রথম আলোকে বলেন, ‘রিভিউ আবেদন খারিজ হওয়ায় মামলাটি বাতিল ঘোষণা করে দেওয়া রায় বহাল রইল। ফলে মোসাদ্দেক আলী ওই মামলা থেকে অব্যাহতি পেলেন।’

বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ সালের মার্চ মাসে  রাজধানীর তেজগাঁও থানায় মোসাদ্দেকসহ কয়েকজনের বিরুদ্ধে ওই মামলাটি করে দুদক।

এতে ১০০ বান্ডিল ত্রাণের ঢেউটিন আত্মসাতের অভিযোগ আনা হয়। ২০০৮ সালে এই মামলায় বিচারিক আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন।

এই অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জ করে মামলা বাতিলে হাইকোর্ট আবেদন করেন মোসাদ্দেক আলী।