Thank you for trying Sticky AMP!!

আবরার ফাহাদ হত্যা মামলায় সাক্ষ্য দিলেন ম্যাজিস্ট্রেট

আবরার ফাহাদ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী। ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১-এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান আজ সোমবার এই সাক্ষীর জবানবন্দি নেন। এ নিয়ে এই মামলায় ছয়জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। কাল মঙ্গলবারও সাক্ষ্যগ্রহণের শুনানির দিন ধার্য রয়েছে।

সাক্ষী নিভানা খায়ের জেসী আদালতকে বলেন, এই মামলার আসামি মুজাহিদুর রহমানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন তিনি। গত বছরের ১৩ অক্টোবর এই আসামিকে তাঁর এজলাসে হাজির করা হয়েছিল। বিধিমোতাবেক আসামিকে তিন ঘণ্টা সময় দেন। আসামি স্বেচ্ছায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। এরপর আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে থাকা মুজাহিদুর রহমানকে শনাক্ত করেন তিনি।

সাক্ষ্যগ্রহণ শেষ হলে সাক্ষী নিভানা খায়ের জেসীকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবী। জেরার জবাবে তিনি বলেন, আইন অনুযায়ী তিনি আসামির স্বীকারোক্তি লিপিবদ্ধ করেছেন।

এই মামলায় কারাগারে থাকা ২২ আসামিকে সোমবার আদালতে হাজির করা হয়। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করছেন বিশেষ সরকারি কৌঁসুলি এহসানুল হক সমাজী, আবু আবদুল্লাহ ভূঁইয়া।

গত বছরের ৬ অক্টোবর দিবাগত রাতে বুয়েটের শেরেবাংলা হল থেকে তড়িৎ ও ইলেকট্রনিকস প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদের লাশ উদ্ধার করা হয়। এ মামলায় গত বছরের ১৩ নভেম্বর বুয়েটের ২৫ ছাত্রের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। গত ২১ জানুয়ারি অভিযোগপত্রটি আমলে নেন আদালত। তিন আসামি পলাতক রয়েছেন।