Thank you for trying Sticky AMP!!

রাজধানীতে আবার বাসের রেষারেষি, প্রাণ গেল কিশোরের

রাজধানীর মগবাজার মোড়ে আজ বৃহস্পতিবার দুই বাসের প্রতিযোগিতার সময় এর মাঝে পিষ্ট হয়ে মো. রাকিব নামের এক কিশোর নিহত হয়

রাজধানীতে দুই বাসের প্রতিযোগিতার সময় এর মাঝে পিষ্ট হয়ে মো. রাকিব (১৪) নামের এক কিশোর নিহত হয়েছে।

আজ বৃহস্পতিবার মগবাজার মোড়ে এ মর্মান্তিক ঘটনা ঘটে। বছর চারেক আগে একইভাবে বাসের রেষারেষিতে হাত হারিয়ে মৃত্যু হয় রাজীব হোসেন নামের এক শিক্ষার্থীর।

নিহত রাকিব মগবাজারের পেয়ারাবাগে মা–বাবার সঙ্গে থাকত। তার বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার গাছুয়া পাড়ায়। দুই ভাই ও এক বোনের মধ্যে রাকিব দ্বিতীয় ছিল।

রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান হারুন নামের এক পথচারী। তিনি প্রথম আলোকে বলেন, মগবাজার মোড় আজমেরী গ্লোরি পরিবহনের দুটি বাসের পাল্লা চলছিল। এ সময় দুই বাসের মাঝে পড়ে গুরুতর আহত হয় রাকিব। উদ্ধার করে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে রাকিবের বাবা নূর ইসলাম হাসপাতালে যান। তিনি প্রথম আলোকে বলেন, ‘মগবাজার মোড়ে মাস্ক বিক্রি করত রাকিব। প্রতিদিনের মতো আজ সকালেও মাস্ক বিক্রির জন্য বের হয় সে। বিকেলে খবর পাই রাকিব অ্যাক্সিডেন্ট করেছে। তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়েছে। সেখানে গিয়ে দেখি ছেলের লাশ পড়ে আছে।’

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, রাকিবের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

এ বিষয়ে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, বাস দুটি জব্দ করা হয়েছে। তবে চালক ও তাঁর সহযোগীরা পালিয়েছেন।

এর আগে ২০১৮ সালের এপ্রিলে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় দুই বাসের রেষারেষিতে রাজীব হোসেন নামে সরকারি তিতুমীর কলেজের এক শিক্ষার্থীর হাত ছিঁড়ে যায়। শমরিতা হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ঢাকা মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার সাময়িক উন্নতি হলেও পরে মৃত্যু হয় রাজীবের।