Thank you for trying Sticky AMP!!

সড়কে অনিয়মের প্রতিবাদে কাল লাল কার্ড দেখাবেন শিক্ষার্থীরা

রাজধানীর রামপুরায় নিরাপদ সড়কের দাবিতে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থানকারী শিক্ষার্থীরা পরের দিনের কর্মসূচি ঘোষণা করে সড়ক ছেড়ে দিয়েছেন। সড়কের অনিয়ম দুর্নীতির প্রতিবাদে আগামীকাল শনিবার দুপুর ১২টায় রামপুরা ব্রিজ এলাকায় লাল কার্ড প্রদর্শন করা হবে বলে ঘোষণা দিয়েছেন তাঁরা।

Also Read: পুলিশের বিরুদ্ধে গায়ে হাত তোলার অভিযোগ এক শিক্ষার্থীর

এর আগে শুক্রবার বেলা ১১টার দিকে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের পশ্চিম পাশে অবস্থান নেন। তাঁদের এই অবস্থানের কারণে ছুটির দিনেও সড়কে কিছুটা যানজট দেখা দেয়। দুপুর ১২টার কিছু আগে শিক্ষার্থীরা সেখান থেকে সরে যান।

Also Read: রামপুরায় আজও শিক্ষার্থীদের অবস্থান

সোহাগী সামিয়া নামের এক শিক্ষার্থী বলেছেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা ধারাবাহিকভাবে আন্দোলন চালিয়ে যাব।’ তিনি বলেন, ‘সড়কের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দুর্ঘটনা ঘটছে, আমরা সড়কে দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শনের কর্মসূচি ঘোষণা করছি।’ এইচএসসি পরীক্ষার্থী ও শিক্ষার্থীরা যাতে ক্ষতিগ্রস্ত না হন, সেই চিন্তা মাথায় নিয়ে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে জানান তিনি।

প্রশাসনকে ঘুষ দিয়ে চালকের লাইসেন্স ও ফিটনেস ছাড়া গাড়ি চলছে অভিযোগ করে সামিয়া বলেন, এসব গাড়ি দুর্ঘটনার অন্যতম কারণ। এসব বন্ধ করতে হবে।

Also Read: বাসচাপায় দুর্জয় নিহত, চালকের সহকারী গ্রেপ্তার

নিরাপদ সড়ক ও বাসে অর্ধেক ভাড়াসহ কয়েকটি দাবিতে বেশ কিছুদিন ধরে রাজধানীতে বিক্ষোভ করে আসছেন শিক্ষার্থীরা। চলমান আন্দোলনের অংশ হিসেবে কয়েক দিন ধরে তাঁরা রামপুরা ব্রিজ এলাকায় জড়ো হয়ে কর্মসূচি পালন করছেন। শিক্ষার্থীদের টানা আন্দোলনের পরিপ্রেক্ষিতে গত মঙ্গলবার রাজধানীতে বাসে অর্ধেক ভাড়ার দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয় পরিবহন মালিক সমিতি।