Thank you for trying Sticky AMP!!

বানাসাস সম্মাননা গ্রহণ করছেন সাংবাদিক রোজিনা ইসলাম। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে

বানাসাস আলোকিত নারী সম্মাননা পেলেন ৭ জন

নারীর জয়গানের মধ্য দিয়ে শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস ও সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)। এ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে সকালে আয়োজিত অনুষ্ঠানে সাতজন আলোকিত নারীকে দেওয়া হয়েছে সম্মাননা-২০২৪।

সম্মাননা প্রাপ্তরা হলেন, সাংবাদিকতায় রোজিনা ইসলাম, নারী উদ্যোক্তা রোকছানা পারভীন দীপু, সংগীতে ফাতেমা তুজ জোহরা, টিভি অভিনয়ে গোলাম ফরিদা ছন্দা, রন্ধন শিল্পী শামসুন্নাহার আহম্মেদ মিতা, নারী উদ্যোক্তা চলচ্চিত্র অভিনয়ে নিপুন আক্তার এবং চিকিৎসাসেবায় আয়শা আক্তার।

বানাসাস সভাপতি নাসিমা আক্তার সোমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক। বিশেষ অতিথি ছিলেন দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া ও আশরাফ আলী, বিএফইউজের নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন বানাসাস-এর সহসভাপতি কারনিনা খন্দকার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিমা খাতুন, সাংবাদিক নেত্রী সাজেদা হক, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের সভাপতি জহিরুল ইসলাম, সাংবাদিক নেতা রাগিবুল রেজা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী।

বক্তারা সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে নারীর অনবদ্য অবদানের কথা তুলে ধরেন। নারীদের অগ্রগতিতে নানা প্রতিবন্ধকতার কথাও উঠে এসেছে তাদের কথায়। এ সময় রোজিনা ইসলামের কাজের ও সাহসের প্রশংসা করেন বক্তারা।

অনুষ্ঠানের একপর্যায়ে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে কেক কেটে সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন বানাসাস নেতা-কর্মীরা। পুরো আয়োজনের মিডিয়া পার্টনার ছিল দৈনিক বাংলাদেশ পোস্ট। ইভেন্ট স্পনসর ছিল সাত রং এগ্রো ফার্ম ও শেয়ারবাজার নিউজ ডটকম।