Thank you for trying Sticky AMP!!

বর্তমানে পৃথিবীতে সনদের কোনো গুরুত্ব নেই: জাফর ইকবাল

উত্তরা ইউনিভার্সিটির বাইনারি ফেস্ট-২০২২-এ বক্তব্য দেন মুহম্মদ জাফর ইকবাল

শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক মুহম্মদ জাফর ইকবাল বলেছেন, বর্তমানে সনদের কোনো গুরুত্ব পৃথিবীতে নেই। আজ শনিবার উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের (সিএসই) বাইনারি ফেস্টে এ কথা বলেন তিনি।

প্রতিবছর ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ বাইনারি ফেস্টের আয়োজন করে। উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে বাইনারি ফেস্ট-২০২২ অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিশ্ববিদ্যালয়টি।

মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘দেখলাম উত্তরা ইউনিভার্সিটির সিএসই শিক্ষকেরা তরুণ। এ বিষয়টা আমার খুব ভালো লেগেছে। তরুণদের হাতে এই বিভাগ থাকলে এখানে অনেক কাজ হবে। এসব কাজের ধারা অব্যাহত থাকলে বিভাগ ও শিক্ষার্থীরা উপকৃত এবং সমৃদ্ধ হবে।’

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির সহ-উপাচার্য ইয়াসমীন আরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ নাবিদ আজিজ ও অ্যাডমিশন অ্যান্ড প্রমোশনের উপদেষ্টা আবিদ আজিজ। এ সময় সভাপতিত্ব করেন উত্তরা ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ এইচ এম সাইফুল্লাহ সাদী।

বাইনারি ফেস্টে সিএসই বিভাগের বিভিন্ন প্রোগ্রামিং কনটেস্ট, সিটিএফ কনটেস্ট, স্পেলিং বি, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, ছোটগল্প লেখা প্রতিযোগিতা, আইকিউ কনটেস্ট, চেস কনটেস্ট, রোবোটিকস অলিম্পিয়াড অ্যান্ড ভার্চ্যুয়াল প্রজেক্ট সিমুলেশন কম্পিটিশনের আয়োজন করা হয়।