Thank you for trying Sticky AMP!!

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা

জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

গণতান্ত্রিক সমাজ ও সবার জন্য চিকিৎসার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে জাফরুল্লাহ চৌধুরী জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করেছেন। তিনি ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর। জাফরুল্লাহ সরকারের নির্যাতন–নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার ছিলেন।

আজ মঙ্গলবার গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় বক্তারা এসব কথা বলেন। রাজধানী ঢাকার সেগুনবাগিচায় শিশুকল্যাণ পরিষদ মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টি এ স্মরণসভার আয়োজন করে।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য দেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান। তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরী জীবনের শেষ দিন পর্যন্ত গণতন্ত্র, ভোটাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠায় সম্মুখভাগে নেতৃত্ব দিয়েছেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতি একজন দেশপ্রেমীকে হারিয়েছে।

স্মরণসভায় সভাপতিত্ব করেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, জাফরুল্লাহ চৌধুরী আর্তমানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দিয়েছেন। তাঁর কাজের মধ্য দিয়ে তিনি গণমানুষের মধ্যে উজ্জ্বলভাবে বেঁচে আছেন।

লেবার পার্টির মহাসচিব খন্দকার মিরাজুল ইসলামের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাসানী অনুসারী পরিষদের সভাপতি রফিকুল ইসলাম, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার, জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ, গণ অধিকার পরিষদের সদস্যসচিব ফারুক হোসাইন প্রমুখ।