Thank you for trying Sticky AMP!!

লাশ

ওয়ারীতে হঠাৎ অসুস্থ হয়ে এক ব্যক্তির মৃত্যু, পুলিশের ধারণা ‘হিটস্ট্রোক’

রাজধানীর ওয়ারী থানার গুলিস্তান টোল প্লাজা এলাকায় হঠাৎ অসুস্থ হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তাঁর নাম আলমগীর সিকদার (৫৬)।

আজ মঙ্গলবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, অত্যধিক গরমের কারণে ‘হিটস্ট্রোকে’ আলমগীরের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম বলেন, আলমগীর গুলিস্তান টোল প্লাজা এলাকায় গাড়ি থেকে নেমে হেঁটে যাচ্ছিলেন। হঠাৎ তিনি অচেতন হয়ে যান। পরে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে তাঁকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

প্রচণ্ড গরমে হিটস্ট্রোকে আক্রান্ত হয় মানুষ। চিকিৎসকদের তথ্যমতে, হিটস্ট্রোকে মানুষ হঠাৎ অজ্ঞান হয়ে যায়। কেউ কেউ মনে করেন স্ট্রোক করেছে, অর্থাৎ ধারণা করা হয়, মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে বা রক্তনালিতে রক্ত জমাট বেঁধে অজ্ঞান হয়ে গেছে। এ কারণে বলা হয় হিটস্ট্রোক। বাস্তবতা হচ্ছে, গরম আবহাওয়ার কারণে শরীরের অভ্যন্তরীণ তাপমাত্রা বেড়ে যায়। শরীরের অভ্যন্তরীণ তাপমাত্রা বেড়ে যাওয়ার কারণে শরীর থেকে পানি বের হয়ে যায়। ঘামের সঙ্গে শরীর থেকে লবণজাতীয় পদার্থ বের হয়ে যায়। শরীরে ইলেকট্রোলাইটের ভারসাম্যহীনতা দেখা দেয়। মানুষ অজ্ঞান হয়, খিঁচুনি দেখা দেয়। পরিস্থিতির বেশি অবনতি ঘটলে কিডনি ও ফুসফুসের ক্ষতি হয়, মানুষ মারাও যেতে পারে।

Also Read: ‘হিটস্ট্রোক’ বাড়তে পারে, প্রস্তুতি স্বাস্থ্য বিভাগের 

আলমগীর একটি প্রিন্টিং প্রেসে বাঁধাইয়ের কাজ করতেন। তিনি যাত্রাবাড়ীর দক্ষিণ কাজলা এলাকায় থাকতেন। পরিবারের কোনো অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই আলমগীর সিকদারের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় পুলিশ।