Thank you for trying Sticky AMP!!

হঠাৎ রামপালে উৎপাদন বন্ধে ঢাকায় লোডশেডিং

বাগেরহাটের রামপাল তাপবিদ্যুৎকেন্দ্র

কারিগরি কারণে রামপাল বিদ্যুৎকেন্দ্র থেকে গতকাল রোববার সকালে উৎপাদন বন্ধ করা হয়। এতে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ কমে যায়। ফলে ঢাকার অনেক এলাকায় দিনের বিভিন্ন সময় লোডশেডিং করতে হয়েছে।

বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, সরবরাহকারী ও বিতরণ সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এটি জানা গেছে। ঢাকার বিভিন্ন এলাকা থেকেও লোডশেডিংয়ের অভিযোগ পাওয়া গেছে।

ঢাকার একাংশের বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানির (ডেসকো) ব্যবস্থাপনা পরিচালক আমির কাউসার আলী প্রথম আলোকে বলেন, বেলা ১১টার পর থেকে ৮০ মেগাওয়াট ঘাটতি তৈরি হয়। সন্ধ্যায় এটি কমে ৪০ মেগাওয়াটে আসে। তাই বিভিন্ন এলাকায় এক ঘণ্টা করে লোডশেডিং করতে হয়েছে।

Also Read: বাণিজ্যিক উৎপাদনে রামপাল বিদ্যুৎকেন্দ্র, জাতীয় গ্রিডে যুক্ত হলো ৬৬০ মেগাওয়াট

ঢাকার আরেক অংশের বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান প্রথম আলোকে বলেন, সন্ধ্যা ৭টার পর ১০০ থেকে ১৫০ মেগাওয়াট সরবরাহ কম পাওয়া যাচ্ছে। তাই বিভিন্ন এলাকায় ভাগ করে লোডশেডিং দিতে হচ্ছে।

তবে রাতে পরিস্থিতির উন্নতি হবে বলে দাবি করেছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সদস্য (উৎপাদন) এস এম ওয়াজেদ আলী সরদার। তিনি প্রথম আলোকে বলেন, রামপাল ইতিমধ্যে চালু হয়েছে। রাতেই সরবরাহ পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসছে।

Also Read: রামপাল বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করলেন শেখ হাসিনা–নরেন্দ্র মোদি