Thank you for trying Sticky AMP!!

সৌদিফেরত মানসিক ভারসাম্যহীন নারীকে পরিবারের কাছে তুলে দিল এপিবিএন

সৌদি আরব ফেরত মানসিক ভারসাম্যহীন এক নারীকে পরিবারের কাছে তুলে দিয়েছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। ওই নারীর নাম হুসনে আরা (২৯)। তাঁর বাড়ি সুনামগঞ্জ জেলায়।

এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক প্রথম আলোকে বলেন, গত বুধবার সকাল পৌনে ১০টার দিকে ইনডিগো এয়ারলাইনসের একটি উড়োজাহাজে হুসনে আরা (২৯) নামের ওই নারী সৌদি আরব থেকে মানসিক ভারসাম্যহীন অবস্থায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পোঁছান। কিন্তু নিজের পরিবার ও বাড়ির ঠিকানা বলতে পারেননি তিনি। পরে এয়ারপোর্ট এপিবিএন তাঁর পরিবারকে খুঁজে বের করে। বৃহস্পতিবার সকালে বেসরকারি সংস্থা ব্র্যাকের সহযোগিতায় তাঁকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এপিবিএন আরও জানায়, হুসনে আরা ২০২৩ সালের ১৭ এপ্রিল সৌদি আরবে গৃহকর্মীর কাজ করতে যান। তিনি দেশের ফেরার পর ব্র্যাকের মাইগ্রেশন প্রজেক্টের সহযোগিতা নেয় এয়ারপোর্ট এপিবিএন। পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করতে থাকে। একপর্যায়ে তাঁর এলাকার ইউনিয়ন চেয়ারম্যানকে খুঁজে বের করা হয়। চেয়ারম্যানের সঙ্গে কথা বলে তাঁর পরিবারের ঠিকানা ও ফোন নম্বর সংগ্রহ করে তাদের জানানো হয়। পরে বৃহস্পতিবার সকালে সুনামগঞ্জ থেকে মামা এবং ভাগনির হাতে হুসনে আরাকে বুঝিয়ে দেওয়া হয়।

হুসনে আরার মামা সৈয়দ মাহমুদ বলেন, তাঁর ভাগনি সুনামগঞ্জের বাসিন্দা ও বিবাহিত। গত বছর এপ্রিল মাসে তিনি সৌদি আরবে যান। সেখানে গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিলেন। কিন্তু গত দুই মাস তাঁর সঙ্গে পরিবারের কোনো যোগাযোগ ছিল না।

বুধবার ইউনিয়ন চেয়ারম্যানের মাধ্যমে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করে এয়ারপোর্ট এপিবিএন। তাদের কাছ থেকে সংবাদ পেয়ে হুসনে আরার পরিচয় নিশ্চিত হয়ে বৃহস্পতিবার সকালে তাঁরা ঢাকায় আসেন।